শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৫৬ অপরাহ্ন

চলে গেলেন প্রবীণ রাজনীতিক নূরুল আলম চৌধুরী

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বর্ষীয়ান রাজনীতিক, সাবেক রাষ্ট্রদূত ও সংসদ সদস্য, এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নূরুল আলম চৌধুরী (৭২) আর নেই (ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আজ রোববার ভোর সাড়ে ৫ টার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই রাজনীতিকের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম জানিয়েছেন।

তিনি আরও জানান, সোমবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় জমিয়তুল ফালাহ ময়দানে মরহুমের ১ম নামাজে জানাযা, বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে ২য় নামাজে জানাযা এবং বাদ আসর রাষ্ট্রীয় সম্মাননার মাধ্যমে মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩য় জানাযা শেষে লাশ দাফন করা হবে।

জননেতা নুরুল আলম চৌধুরী এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ উত্তর, দক্ষিণ, মহানগর আওয়ামী লীগের নেতারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে তিনি ষাটের দশকে ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ করেছিলেন। মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিলেন তিনি। স্বাধীনতার পর চট্টগ্রামের ফটিকছড়ি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৩ সালের সংসদে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রতিবাদ করেছিলেন তিনি। এজন্য তাকে কারাগারে যেতে হয়।

এরপর ১৯৮৬ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন ফটিকছড়ি নির্বাচনি এলাকা থেকে। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে ওমানের রাষ্ট্রদূত করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র নূরুল আলম চৌধুরী ১৯৭৩ সালে প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar