বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:১৭ পূর্বাহ্ন

চলমান পোশাক শ্রমিকদের আন্দোলন আলোচনার মাধ্যমে সমাধান করা হবে : বাণিজ্যমন্ত্রী 

মাসুদ হাসান রিদম :  বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন চলমান পোশাক শ্রমিকদের আন্দোলন আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে। আজ মঙ্গলবার রাজধানীর মেলা সচিবালয়ে দুপুর দেড়টায় ২৪তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৮ শীর্ষক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।
টিপু মুনশি বলেন, পোশাক শ্রমিকদের যে আন্দোলন চলছে তার সমাধান শ্রমিকদের সাথে আলোচনা করেই করা হবে। বিকাল চারটায় শ্রম ভবনে শ্রমিক প্রতিনিধিদের সাথে বৈঠক করা হবে। তবে শ্রম পরিবেশ অশান্ত হওয়া কখনোই কাম্য নয়। এ বিষয়ে কাজ করতে হবে।
বাণিজ্য সচিব মোঃ মফিজুল ইসলাম বলে, পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ তৈরির কাজ চলছে। জায়গার কিছুটা সঙ্কট সেখানে রয়েছে। তাছাড়া অন্যান্য সীমাবদ্ধতা কাটিয়ে উঠার চেষ্টা করছি। পূর্বাচলে বাণিজ্য মেলা হলে অনেক সুযোগ সুবিধা বেড়ে যাবে। ২০২০ সালের মধ্যেই পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণের কাজ শেষ হবে বলে আশা করছি। ২০২১ সাল থেকে আন্তর্জাতিক বাণিজ্য মেলা পূর্বাচলে করা সম্ভব হবে বলে আশা করছি।
এবার আন্তর্জাতিক বানিজ্য মেলায় বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়নের সংখ্যা ১১০টি। মোট মিনি প্যাভিলিয়নের সংখ্যা ৮৩টি ও মোট স্টলের সংখ্যা ৪১২টি। মেলা মাঠের আয়তন ৩১ দশমিক ৫৩ একর।
মেলায় প্রবেশের জন্য প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের ফি নির্ধারণ হয়েছে ৩০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবার অনলাইনের মাধ্যমেও টিকেট পাবেন দর্শনার্থীরা।
এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রফতানি উন্নয়ন ব্যুরোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar