সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম: চকবাজার ১৬নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন: তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ২১ প্রার্থীর প্রতীক বরাদ্দ,

এম. আই.তৌহিদ ব্যুরো প্রধান: (চট্টগ্রাম)

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নম্বর১৬ চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। গতকাল (রবিবার) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে এই তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আজ ভোটের মাঠে থাকা ২১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ২৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায় মোহাম্মদ মুজিবুর রহমান, মো. দেলোয়ার হাসান, ইয়াছিন আহমেদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ভোটের মাঠে রয়েছেন প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিসা খানম, মো. আলী আকবর হোসেন চৌধুরী (মিন্টু), মোহাম্মদ দেলোয়ার হোসাইন, মোহাম্মদ আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ সেলিম রহমান, মোহাম্মদ নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম, কাজী মো. ইমরান, মো. নাজিম উদ্দীন, মো. নুরুল হুদা, মো. সামশের নেওয়াজ, মমতাজ খান, শওকত ওসমান, মো. রুবেল সিদ্দিকী, মো. আজিজুর রহমান, মো. আলাউদ্দীন, মো. জাবেদ, কায়সার আহম্মদ, এ কে এম সালাউদ্দীন কাওসার, মো. নূর মোস্তাফা টিনু ও মো. আবদুর রউফ।

আজ (সোমবার) তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। গত ১৮ মার্চ সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু মারা যান। তিনি ছিলেন এ ওয়ার্ডের ৭ বারের নির্বাচিত কাউন্সিলর। তাঁর মৃত্যুর পর শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারও ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩২ হাজার ৪১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোটকেন্দ্রে ৮৬টি ভোটকক্ষে ভোট দেবেন ভোটাররা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar