শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি নতুন সংকটে পড়বে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হলে বিএনপি নতুন করে রাজনৈতিক সংকটে পড়বে। কারণ, এই হামলার সঙ্গে দলটি সরাসরি জড়িত।

আজ শুক্রবার আওয়ামী লীগের নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তাঁর প্রতি শ্রদ্ধা জানানোর পর ওবায়দুল কাদের সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় যখনই ঘনিয়ে আসছে, ঠিক তখনই তারা (বিএনপি) হইচই শুরু করেছে। এর মাধ্যমে তারা খুনিদের বাঁচানোর অপচেষ্টা চালাচ্ছে।

সেতু মন্ত্রী বলেন, রায় হতে যাচ্ছে, এতে দেশের সবাই খুশি। কিন্তু একমাত্র বিএনপি অখুশি। কারণ, তারা জানে তারাই এই ঘটনা ঘটিয়েছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন প্রতিহত করার নামে গতবার দেশে অরাজক পরিস্থিতি তৈরি করেছিল বিএনপি। কিন্তু তারা সফল হয়নি। এবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে। আওয়ামী লীগ সতর্ক। তাই এবার আর আগের পরিস্থিতি হতে দেওয়া হবে না। কেউ নির্বাচন প্রতিহত করতে এলে জনগণই তাদের প্রতিহত করবে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক সমাবেশে গ্রেনেড হামলায় গুরুতর আহত হন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান। সম্মিলিত সামরিক হাসপাতালে চার দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ২৪ আগস্ট তিনি মারা যান। আজ তাঁর মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানায়। পরিবারের সদস্যরাও আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar