শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৪৬ পূর্বাহ্ন

গুজব শেয়ার দিলে তার পরিণতি কঠোর ভয়াবহ অবস্থা হবে।পুলিশ সুপার জনাব জিহাদুল কবিররে প্রতিটি আদেশ পালন করে আচ্ছে,ওসি ইকবাল হোসেন,,

ইস্টাপ রিপোর্টার মোঃতপছিল হাছানঃগুজব শেয়ার দিলে তার পরিণতি কঠোর  ভয়াবহ অবস্থা হবে। চাঁদপুর জেলা পুলিশ সুপার জনাব জিহাদুল কবিররে  প্রতিটি আদেশ পালন করে আচ্ছে,মতলব দক্ষিন থানা অফিসার  ইনচার্জ এ,কে,এম,এস ইকবাল,দেখা যায় মতলব দক্ষিণ উপজেলার মধ্যে মসজিদ থেকে  শুরু করে, শিক্ষা পজিষ্টানের   মাদ্রাসা,বিভিন্ন উচ্চ বিদ্যালয়,ও পাথমিয়ক বিদ্যালয় এবং বিভিন্ন হাট বাজার গুলোতে সহ ও সি,এন,জি,বাছ কাউন্টার সকল  ইস্ টেন ডায়বার দের সাথে ও প্রত্যেকটি সেক্টরে লিফলেট লাগানো হয়েছে ,বাংলাদেশের মধ্যে যে বিষয় পর্দারসেতু মাথা লাগবে বলে যে গুজব  ছড়ানো হয়েছে তার সপ্ন মিথ্যা এটি একটি বর্তমানে সরকারের সুনাম নষ্ট করার জন্য একটি চক্র এবং সমাজের মানুষকে বিদ্বানতো সৃষ্টি করা আর কিছু নয়.সকল শ্রেণীর লোক জনের সাথে সাহসী ও দক্ষতার মানুষের গিয়ে বলেন যে গুজববে কান দিবেন না আইন নিজের হাতে নিবেন না ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, জরুরি হেল্পলাইন ৯৯৯ নম্বরে ফোন দিন। যে সকল ফেসবুক ব্যবহার করছেন না শুনে এবং চেক না করে গুজব শেয়ার দিলে তার পরিণতি ভয়াবহ অবস্থা হবে, এবং আপনাদের ছেলে সন্তান যদি ফেইসবুক বেইব হার করে থাকে সকলকে বুঝিয়ে বলে দেওয়ার আহবান।
চাঁদপুর জেলা পুলিশ সুপার জনাব জিহাদুল কবির বিপিএমএম, পিপিএম.প্রতিটি আদেশ মাঠে নেমেছেন.মতলব দক্ষিণ থানা অফিসার  ইনচার্জ এ,কে,এম,এস ইকবাল হোসেন. বলেন  সমাজের মধ্যে মানুষের নিরাপত্তার ও সেবা আমার নৈতিক দায়িত্ব .তিনি উপজেলা ব্যক্তি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে  কেলাসে সকল ছাত্র-ছাত্রীদের সাথে ও পাশাপাশি বিভিন্ন হাট-বাজারে সিএনজি স্ট্যান্ড বাস স্ট্যান্ড.প্রতিটি স্থানে গিয়ে গিয়ে বলেন যে. নির্দেশনায় বলা হয়েছে, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধ’রা গুজব ছড়িয়ে গণপি’টুনিতে হ’ত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে। গণপি’টুনি দিয়ে হ’ত্যা ও গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ফৌজদারি অপরাধ। গুজব ছড়িয়ে গণপি’টুনি দিয়ে হ’ত্যা বন্ধে সংশ্লিষ্ট ইউনিট/জেলা পুলিশ সুপারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
বলা হয়েছে যে পতিটি  শিক্ষা প্রতিষ্ঠানকেন্দ্রিক নির্দেশনায় বলা হয়েছে- দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকেন্দ্রিক টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো, স্কুলে অভিভাবক ও গভর্নিং বডির সদস্যদের সঙ্গে মতবিনিময়, ছুটির পর অভিবাবকদের মাধ্যমে শিক্ষার্থীদের স্কুল ত্যাগের বিষয়টি শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের  মাধ্যমে মনিটরিংয়ের বিষয়ে- ফেসবুক, ইউটিউব, টুইটার, ব্লগসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলে ধ’রা সংক্রান্ত বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য বা গুজব ছড়ানোদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে বলা হয়েছে।
গুজবে কান দিয়ে ছেলে ধ’রা বিষয়ে আতঙ্কিত না হয়ে জনসচেতনতা বাড়াতে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।ওসি ইকবাল   হোসেন মতলব দক্ষিণ উপজেলার  মধ্যে সামাজিক কাজের উন্নয়ন সকল অনিয়ম পতি দক্ষতা  সাহসী এবং গরিব মানুষের পাসে  আর্থিক সহযোগিতা  ও মানুষকে সুপরার্শ দেওয়াতে মতল বের সাধারন মানুষের কাছে  পিও ওসি হিসাবে পরিচিত  ও সুনাম অর্জন করেন।এবং বিভিন্ন গ্রামের মানুষের মুখে পরকাশ করেন এরুকুম দক্ষোতা সিল পুলিশ যদি পতিটি  থানায় থাকতো সকল অনিয়ম কমে যেতো  আমরা দোয়া করি যেনো আল্লাহ তালায় যেনো দীর্ঘদিন পর্যন্ত বেচে রাখে বাংলা সমাজের মাঝে ।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar