শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

গলাচিপায় যথাযোগ্য মর্যাদায় পালিত মহান বিজয় দিবস

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :   গলাচিপা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদার সাথে মহান বিজয় দিবস পালিত হয়। গতকাল রবিবার সকাল ৮ টা ৩০ মিনিটে গলাচিপা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে আনুষ্ঠানিক ভাবে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. সামসুজ্জামান লিকন ও উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম এর নেতৃত্ব উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। পরে গলাচিপা উপজেলা বাংলাদেশ তুরস্ক ফ্রেন্ডশীপ স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, মার্চ পাস্ট, শরীর চর্চা প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযোদ্ধাদের আনন্দ ক্রীড়া ও শিশুদের আনন্দ ক্রীড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মু, সামসুজ্জামান লিকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আকতার মোর্শেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যানের সহ ধর্মিনী মিসেস সামসুজ্জামান, নির্বাহী অফিসারের সহ ধর্মিনী ও বাংলাদেশ তুরস্ক ফ্রেন্ডশীপ স্কুলের অধ্যক্ষ মিসেস শাহ্ মো: রফিকুল ইসলাম। অনুষ্ঠানে মহান বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ও তাকে বিন¤্র শ্রদ্ধা জানিয়ে ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধে বীর শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের অবদান, জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তিনি মুক্তিযুদ্ধের সময় শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় সকলকে ঐক্যবদ্ধ ভাবে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার প্রদান করেন যথাক্রমে প্রধান অতিথি মু. সামসুজ্জামান লিকন, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো .আকতার মোর্শেদ, উপজেলা প্রকৌশলী মো. আতিকুর রহমান তালুকদার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ প্রদান সহ সন্ধ্যা ৬ টায় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া উপজেলা আ’লীগ, বিএনপি সহ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar