শুক্রবার, ১৮ জুন ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

গলাচিপায় মেকিং মার্কেট ওয়ার্ক ফর উইমেন প্রতিনিধিদের সাথে মত বিনিময়

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :   গলাচিপায় প্রজনন স্বাস্থ্য ও পুষ্টির উন্নয়ন এবং কৃষি ভিত্তিক ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে বাংলাদেশের দরিদ্র জনগণের বিশেষ করে দরিদ্র নারীদের খাদ্য নিরাপত্তা বৃদ্ধি করা, নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়ন ও তাদের সক্ষম করে গড়ে তোলার জন্য বাজারে তাদের প্রবেশাধিকার এবং লাভজনক বৃদ্ধিতে সক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের নিয়ে দিন ব্যাপী এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার উপজেলা রিসোর্স সেন্টারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শংকর কর্মকার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: মনিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, উপজেলা মৎস্য অফিসার মোজাম্মেল হক ও প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসরকারি সংস্থা সুশীলন এর প্রকল্প সমন্বয়কারী শংকর কুমার দাস। মত বিনিময় অনুষ্ঠানে বক্তারা নারীর পুষ্টি, যৌন ও প্রজনন, স্বাস্থ্য সেবা, নারী কৃষি উদ্যোক্তাদের মধ্যে রোল মডেল তৈরী, নারীর ক্ষমতায়ন, নারীর উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করণ সহ অতি দরিদ্র পরিবারের আর্থিক অগ্রগতি ও বিভিন্ন সরকারি সেবা পাওয়ার লক্ষ্যে বক্তারা বিভিন্ন মতামত প্রদান করেন।

উল্লেখ্য, একশন এইড- বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ও রাজকীয় দূতাবাস নেদারল্যান্ডের আর্থিক সহায়তায় এবং বেসরকারি সংস্থা সুশীলন এর বাস্তবায়নে গলাচিপা উপজেলার ৪ টি ইউনিয়নে ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত এই প্রকল্পের আওতায় কাজ বাস্তবায়ন করা হবে বলে জানা যায়। অনুষ্ঠানে সহযোগিতা করেন সুশীলন প্রতিনিধি জি.এম কবিরুল ইসলাম ও ফিল্ড অফিসার জেসমিন নাহার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডাকুয়া ইউপি সচিব মো: মজিবুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar