বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৫:০২ পূর্বাহ্ন

গলাচিপায় জাতীয় যুব দিবস পালিত

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :  জেগেছে যুব গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্যের আলোকে ১লা নভেম্বর গলাচিপা উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় যুব দিবস/১৮ পালিত হয়। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে যুবক-যুবতী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুধী ও গণমাধ্যম কর্মীদের সমন্বয়ে বর্ণাঢ্য এক র‌্যালি মিছিল বের করে। র‌্যালি মিছিল শেষে উপজেলা দরবার হলে যুবক যুবতীদের যুব দিবসের প্রতিপাদ্যের বিষয়ের আলোকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফেরদাউস ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ।

যুব দিবসে উপজেলা নির্বাহী অফিসার যুব মহিলা ও যুবকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে স্বল্প সুদে অর্থ ঋণ দিয়ে আর্থিক উন্নতি এবং নিজেকে সাবলম্বী করার ক্ষেত্রে কাজ করে যাচ্ছে। যুবক-যুবতীরা বিভিন্ন সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে নানাবিধ যেমন- হাঁস-মুরগি পালন, মৎস্য চাষ, সেলাই ও কুটির শিল্পের কাজ করে আর্থিক ভাবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে উপস্থিত সকলকে আহ্বান জানান।

আলোচনা শেষে বেকার যুবক-যুবতীদের মাঝে যুব ঋণের চেক বিতরন করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar