শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

গলাচিপায় প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :   আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে গলাচিপা উপজেলার ৭৮ টি ভোট কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে সঠিক ভাবে দায়িত্ব পালনে ভ‚মিকা রাখার জন্য এক প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টায় গলাচিপা সরকারি ডিগ্রি কলেজ অডিটরিয়াম হলে ৭৮ টি ভোট কেন্দ্রের ৪ শত ৪ জন প্রিজাইডিং অফিসার ও ৮ শত ৮ জন সহকারী পোলিং অফিসার প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক (রাজস্ব) ও উপ সচিব মো. মামুনুর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার ও সহাকারী রিটার্নিং অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিয়াউর রহমান খলিফা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আখতার মোর্শেদ ও ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রত্যেক ভোট কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার নিষ্ঠার সাথে ভয় ভীতিকে উপেক্ষা করে জাতির ভাগ্য উন্নয়নে আসন্ন ৩০ ডিসেম্বর/১৮ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনার নীতিমালা ও বিধি মেনে সাহসিকতার সাথে দায়িত্ব পালন করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেন। তিনি বলেন, কোন অবস্থাতেই কোন দলের পক্ষপাতিত্ব না করে নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণ, ভোট কেন্দ্রে নিরাপত্তা বজায় রাখার স্বার্থে কাজ করার আহ্বান জানান এবং কোন রকম দায়িত্ব অবহেলা শৈথিল্য, পক্ষ পাতিত্বের অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বলেন, আসন্ন নির্বাচনটি সকলের জন্য একটি চ্যালেঞ্জিং নির্বাচন। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু করার লক্ষ্যে ভোট কেন্দ্র সমূহে নিরাপত্তা, শান্তি শৃক্সখলা বজায় রাখা প্রত্যেক দায়িত্বশীল ব্যক্তিদের সাহসিকতার সাথে ভূমিকা পালন করতে হবে। কোন অবস্থাতেই দায়িত্ব অবহেলা বরদাস্ত করা হবে না। তিনি আরও বলেন, আপনাদের নিরাপত্তার জন্য সরকারের সকল প্রকার আইন শৃক্সখলা বাহিনী এবং প্রশাসন আপনাদের কাজে সহায়তা প্রদান করবে।

এছাড়া তিনি শুধুমাত্র পোলিং অফিসার ছাড়া অন্য কেহ মোবাইল ফোন ব্যবহার না করার ঘোষণা দেন। অনুষ্ঠানে গলাচিপা উপজেলার সকল সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রশাসনের প্রতিনিধিরা কর্মশালায় যোগদান করেন। উল্লেখ্য ২৩ ডিসম্বর/১৮ সহকারী পোলিং অফিসারদের নির্বাচনের প্রশিক্ষণ দেওয়া হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar