শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

গলাচিপায় আন্তর্জাতিক ইউনিভার্সেল চিলড্রেন দিবস পালিত ও পুরস্কার বিতরণ

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :    আন্তর্জাতিক ইউনিভার্সেল চিলড্রেন দিবস/১৮ উপলক্ষ্যে ইসলামিক রিলিফ বাংলাদেশ গলাচিপা উপজেলা অফিসের আয়োজনে সমাজের সুবিধা বঞ্চিত এতিম, অনাথ শিশু শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গলাচিপা অফিসার্স ক্লাবে দিন ব্যাপী কর্মসূচির আলোকেু আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামিক রিলিফ বাংলাদেশ, গলাচিপা সহকারী প্রোগ্রাম অফিসার রেখা ইয়াসমিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও পুরস্কার বিতরণ করেন গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আখতার মোর্শ্বেদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন ও বাংলাদেশ তুরস্ক ফ্রেন্ডশীপ স্কুলের ভাইস প্রিন্সিপাল মো: সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি সমাজে ও পরিবারে বাবা-মা হীন এতিম অসহায় শিশুদের উন্নয়নের জন্য ইসলামিক রিলিফ বাংলাদেশ যে অবদান রেখেছে তার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এতিম শিশুদের উদ্দেশ্যে বলেন, নিজেদেরকে এতিম না ভেবে অধিক পরিশ্রমের মাধ্যমে উপযুক্ত লেখাপড়া শিখে ভবিষ্যতে ডাক্তার, ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন পর্যায়ে উপযুক্ত হয়ে তোমাদেরকে দেশের এতিম, অসহায় শিশুদের দায়িত্ব নেওয়ার জন্য আহ্বান জানান।

এছাড়া তিনি সামাজিক সুরক্ষা ও মানসিক মনোবলকে জাগ্রত করে তোমাদেরকে উপযুক্ত হতে হবে। তিনি এতিমদের দায়িত্ব প্রাপ্ত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ছাত্র অবস্থা থেকেই কোন শিশু মাদক সেবন, সামাজিক অপরাধ এবং নারী এতিম শিশুদের বাল্য বিবাহ না দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও মা, অভিভাবকদের বিভিন্ন ক্রীড়া, সাংস্কৃতিক ও কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। উল্লেখ্য গলাচিপা উপজেলার ৪ শত ৪০ জন এতিম শিশুদের ইসলামিক রিলিফ বাংলাদেশ এর সহায়তায় এতিম, অনাথ শিশুদের শিক্ষা, স্বাস্থ্য উন্নয়নের জন্য আর্থিক সহায়তা প্রদান করে আসছে বলে জানা যায়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar