বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:২০ অপরাহ্ন

গলাচিপায় আইসিবিএএআর প্রকল্প বাস্তবায়নে সহ-ব্যবস্থাপনা কমিটির সভা

সমীর দেবনাথ, গলাচিপা(পটুয়াখালী):   বাংলাদেশ সরকারের বন ও পরিবেশ এবং ইউএনডিপি ও গ্লোবাল এনভায়রনমেন্ট ফ্যাসিলিটি এর সহযোগিতায় গলাচিপা উপজেলা পর্যায়ে সহ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে প্রকল্প বাস্তবায়ন ও অগ্রগতি বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। বুধবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের দরবার হলে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রধান উপদেষ্টা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মু: সামসুজ্জামান লিকন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আকতার মোর্শেদ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা, বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা, সিপিপি’র সহকারী পরিচালক এম মাহাতাবুল বারী, পানপট্টি ইউপি চেয়ারম্যান আবুল কালাম, গলাচিপা সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাদী, মৎস্য বিভাগের প্রতিনিধি ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা জলবায়ু সহিষ্ণু জীবিকায়ন ও উপকূলীয় বনায়নের ক্ষেত্রে বিদ্যমান বাধাসমূহ দূর করে বৈচিত্র্যতা আনায়ন, উপক‚লীয় বনায়নের অভিযোজন কর্মকান্ডে স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণ শক্তিশালীকরণ ও কার্যকর সহ-ব্যবস্থাপনা পদ্ধতির প্রবর্তন ও লভ্যাংশ বন্টন, জলবায়ু পরিবর্তন জনিত তীব্র প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকল্প এলাকার জানমাল সংরক্ষণে কার্যকর পূর্ব সতর্কর্তা অবলম্বন প্রস্তুতিমূলক পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন সহ স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণে স্থায়ী ও টেকসই সবুজ বেষ্টনী ব্যবস্থাপনাকে গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রস্তাবনা সভায় উত্থাপিত হয়েছে। অনুষ্ঠানে প্রকল্পের সুবিধাভোগী সদস্য, জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গলাচিপা উপজেলার ৪ টি ইউনিয়নে এই প্রকল্পের আওতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar