সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:৪৩ অপরাহ্ন

খেলাধূলা, সংস্কৃতিচর্চা যুবসমাজকে মাদক, জঙ্গিবাদসহ সামাজিক অবক্ষয় হতে দূরে রাখার অন্যতম হাতিয়ার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

মাসুদ হাসান রিদম :  সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, খেলাধূলা ও সংস্কৃতি চর্চা হতে পারে যুবসমাজকে মাদক,জঙ্গিবাদসহ সামাজিক অবক্ষয় হতে দূরে রাখার অন্যতম হাতিয়ার। আজ র‌বিবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামে বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং ওয়ালটন লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত ০২(দুই) দিনব্যাপী (২০-২১ জানুয়ারি) “ওয়ালটন জাতীয় স্কুল ও কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা ২০১৯” এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির প্রতিমন্ত্রী বলেন, খেলাধূলা ও সংস্কৃতি চর্চা হতে পারে যুব সমাজকে মাদক,জঙ্গিবাদসহ সামাজিক অবক্ষয় হতে দূরে রাখার অন্যতম হাতিয়ার।সেজন্য তায়কোয়ানডোসহ অন্যান্য খেলাধূলা তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়া প্রয়োজন।
মন্ত্রী এসময় তাঁর নিজ নির্বাচনী এলাকায় তায়কোয়ানডো চর্চার পদক্ষেপ নিবেন বলে ঘোষণা দেন এবং এ ব্যাপারে বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন।
সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ বলেন, তায়কোয়ানডো হচ্ছে কোরিয়ান ঐতিহ্যবাহী মার্শাল আর্ট। এর চর্চার মাধ্যমে একজন মানুষ হয়ে ওঠে আত্মবিশ্বাসী, সুশৃঙ্খল ও স্বাস্থ্যবান। নিজেদের আত্মরক্ষা ও নিরাপত্তার জন্য তায়কোয়ানডো চর্চা জরুরি ।
বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন এর সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ওয়ালটন হাইটেক  ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিষয়ক হেড অব দি ডিপার্টমেন্ট এফ.এম. ইকবাল বিন আনোয়ার ডন। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন এর সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা।
উল্লেখ্য, ওয়ালটন জাতীয় স্কুল ও কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা ২০১৯ প্রতিযোগিতায় বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন অনুমোদিত দেশের বিভিন্ন স্কুল-কলেজ হতে প্রায় ৫০০জন তায়কোয়ানডো খেলোয়াড় অংশগ্রহণ করেছে। এর মধ্যে ৩৫০জন ছেলে ও ১৫০জন মেয়ে।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar