শনিবার, ২৪ জুলাই ২০২১, ১২:৫৩ পূর্বাহ্ন

খালেদা-তারেক নয়, বিএনপির মনোনয়ন মির্জা ফখরুলের স্বাক্ষরে

মাতৃভূমির খবর ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিতে শুরু করেছে বিএনপি। গতকাল রবিবার দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার পর্ব শুরু হয়। দলের দুই প্রধান খালেদা জিয়া এবং তারেক রহমানের অনুপস্থিতিতে বিএনপির প্রার্থীদের মনোনয়ন ফরমে স্বাক্ষর করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মনোনয়ন প্রত্যাশীদের কয়েকজন বলেছেন, মনোনয়ন ফরমে লেখা আছে, আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মহাসচিব, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি। দলের নিবন্ধন নম্বর ৭। এতদ্বারা নির্বাচনি এলাকা …, জেলা…, হতে জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীরূপে … কে, ভোটার নম্বর….. কে দলের মনোনয়ন প্রদান করছি।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, যেসব মনোনয়ন প্রত্যাশীর ফরমে সাক্ষাতকারের পর বিএনপি মহাসচিবের স্বাক্ষর রয়েছে তারাই প্রার্থী হিসেবে চূড়ান্ত হবেন।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশে (আরপিও) বলা আছে, যেকোনও দলের মনোনয়ন ফরমে দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় মনোনীত প্রার্থী স্বাক্ষর করবেন।

উল্লেখ্য, প্রথম দিনে রংপুর ও রাজশাহী বিভাগের সংসদীয় আসনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছে স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে গঠিত দলের মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ডে লন্ডন থেকে স্কাইপিতে সংযুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar