বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে প্যারোলে মুক্তির বিষয়ে আলোচনা হতে পারে : ওবায়দুল কাদের

মাতৃভূমির খবর রির্পোট :   দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে দলটির নেতারা সরকারের সঙ্গে আলোচনা করতে পারেন বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ব্যাপারে আলোচনার পথ খোলা বলে জানান তিনি। আজ রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এর আগে প্রায় ৩০ মামলায় বেগম জিয়া জামিন পেয়েছেন। আর যে মামলায় রায় হয়েছে সে মামলা আমরা করিনি, রায়ও আমরা দিইনি। তাই রায়ের বিষয়ে তারা আইনিভাবে আদালতে এগুতে পারে। এটা পুরোটাই আদালতের বিষয়।

প্যারোলে মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সে রকম যদি কিছু তারা (ঐক্যফ্রন্ট কিংবা বিএনপি) চান, তাহলে প্রধানমন্ত্রীকে বলতে পারেন। তারাতো আলোচনা করছেন, আলোচনা খোলামেলা। সেখানে সব বিষয়ে আলোচনার দ্বার খোলা রয়েছে।

সংলাপের ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, ছোট পরিসরে ঐক্যফ্রন্টের সঙ্গে আরও আলোচনা হতে পারে। এক বৈঠকে তো আর বরফ গলে না। বহুদিন ধরে এ বরফ জমেছে। এটি সহজেই গলে যায় না। তবে আলোচনার জন্য সময় বেশি নেওয়া ঠিক হবে না। ৭ তারিখের পর সংলাপ হবে কি না তা প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে জনসভা করতে তো কারও কোনও বাধা নেই। তবে সংলাপ এবং আন্দোলন একসঙ্গে চলতে পারে না।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar