শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

খালেদার জামিনের মেয়াদ বৃদ্ধির শুনানি আজ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড দিয়ে ঘোষিত রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদনের শুনানি আজ অনুষ্ঠিত হবে। আজ ষষ্ঠ দিনের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আজ রবিবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আপিল শুনানি অনুষ্ঠিত হবে। গত ১৮ জুলাই শুনানি শেষে মামলার পরবর্তী শুনানির জন্য এদিন দুপুর ২টা পর্যন্ত মুলতবি করেন আদালত।

সেদিন আদালতে উপস্থিত ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান।

মামলায় বিচারিক আদালতের রায়ের পাঁচ মাসের মাথায় গত ১২ জুলাই হাইকোর্টে করা এ আপিলের ওপর শুনানি শুরু হয়। পর্যায়ক্রমে মামলার আপিল শুনানি পাঁচদিন অতিবাহিত হয়।

গত ১২ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগেও এক পর্যায়ে বহাল থাকে। কিন্তু অন্য মামলায় জামিন না পাওয়ায় এখনও কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন বিচারিক আদালত। এরপর থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar