বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

কুলাউড়ায় ১৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে দান বীজ বিতরণ

কুলাউড়ায় ১৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে দান বীজ বিতরণ

কুলাউড়া উপজেলা প্রতিনিধি মোঃ রুবেল বক্স (পাবেল)
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রোপা আমন ধানের নাবী জাতের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রোববার (১৮ জুলাই) দুপুরে কুলাউড়া উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে কৃষকদের মধ্যে ধানের বীজ বিতরণ করে কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী। উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন এর পরিচালনায় বীজ বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল মতলিব, এমপি প্রতিনিধি হোসেন মনসুর প্রমুখ।
উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন জানান, ২০২১-২২ অর্থ বছরে বন্যার সম্ভাব্য ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে আগাম প্রস্তুতি হিসাবে সরকার আপদকালীন কৃষি পুনবার্সন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রোপা আমন ধানের নাবী জাতের বীজ সহায়তার উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার পৌরসভাসহ ১৩ ইউনয়নের ১ শত ৫০ জন কৃষকের মধ্যে আমন ধানের নাবী বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। কর্মসূচির আওতায় বিআর-২২, বিআর-২৩, বিআর-৩৪ জাতের প্রতি কৃষককে বিনামূল্যে ৫ কেজি পরিমান বীজ বিতরণ করা হবে বলে কৃষি অফিসার জানান।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar