শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

কুমিল্লা মুরাদনগর উপজেলা পরিষদের পক্ষ থেকে বঙ্গমাতার জন্মদিনের শ্রদ্ধার সাথে শুভেচ্ছা জানালেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ (তমাল)

জাতীয় দৈনিক মাতৃভূমির খবর মনির খাঁন কুমিল্লা জেলা প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা। ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার শেখ পরিবারে এ মহীয়সী নারীর জন্ম। শেখ ফজিলাতুননেছার বাবা শেখ জহুরুল হক ও মা হোসনে আরা বেগম।
বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিনে শ্রদ্ধার সাথে  শুভেচ্ছা জানিয়েছেন কুমিল্লা মুরাদনগর উপজেলার  সর্বস্তরের জনগণের পক্ষ থেকে  উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ তমাল।
বেগম ফজিলাতুননেছা মুজিব বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন অধ্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। অনেক জটিল ও সংকটময় পরিস্থিতিতে বঙ্গবন্ধুর পাশে থেকে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছেন। একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাঙালির মুক্তিসংগ্রামকে এগিয়ে নিতে গৃহবন্দি অবস্থায়ও তিনি অসাধারণ ভূমিকা রেখেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে বঙ্গবন্ধু এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে শহীদ হন তিনি।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar