শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

কাশ্মীরের শ্রীনগরে গ্রেনেড হামলায় নিহত ১, আহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে গ্রেনেড হামলায় ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। উত্তর কাশ্মীরের সোপোর শহরে সন্ত্রাসবাদীদের গ্রেনেড হামলায় ১৫ জন নাগরিক আহত হওয়ার এক সপ্তাহ পরে ফের এই হামলা হল। গতকাল সোমবার শহরের কেন্দ্রস্থল হরি সিং হাই স্ট্রিটে ঘটা ওই বিস্ফোরণে আহত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রশাসনিক আধিকারিকরা। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আরো পড়ুন: খোকার মরদেহ আসছে বৃহস্পতিবার

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দুপুর ১ টা ২০ মিনিট নাগাদ এই হামলা হয়। হামলার পরে বাজার এলাকা কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে ঘিরে রাখা হয়েছে।

জম্মু ও কাশ্মীরে গত দশ দিনের মধ্যে এটি তৃতীয় গ্রেনেড হামলার ঘটনা যা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে উপত্যকা জুড়ে। গত সপ্তাহেও সোপোরের একটি বাস স্ট্যান্ডে অপেক্ষা করা বেশ কয়েকজন সাধারণ নাগরিককে লক্ষ্য করে হামলা চালানো হলে সেই ঘটনায় আহত হন ১৫ জন।

২৬ অক্টোবর আরেকটি সন্ত্রাসবাদী হামলায় কেঁপে ওঠে জম্মু ও কাশ্মীর। সিআরপিএফের একটি দল একটি গাড়িতে করে পরিদর্শনে বের হলে সেই গাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে সন্ত্রাসীরা। ওই হামলায় আহত হন ৬ জন নিরাপত্তা কর্মী।

গত ৫ আগষ্ট ৩৭০ অনুচ্ছেদ বাতিল করার পর থেকেই জম্মু ও কাশ্মীরে থমথমে অবস্থা বিরাজ রছে। নিরাপত্তা কর্মীরা উচ্চ সতর্কতা অবলম্বন করতে এলাকায় কড়া দৃষ্টি রাখছেন। ইতিমধ্যেই গত ৩১ অক্টোবর রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল- জম্মু ও কাশ্মীর এবং লাদাখে আনুষ্ঠানিকভাবে বিভক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar