শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

কালো ব্যাগে কি খাশোগির দেহ? প্রকাশ্যে ভিডিও

আন্তর্জাতিক খবর :  জামাল খাসোগি হত্যায় জড়িত সৌদি হিট স্কোয়াডের সদস্যদের হাতে থাকা ব্যাগের ভিডিও প্রকাশ হয়েছে। তুর্কি গণমাধ্যমে দাবি করা হচ্ছে, ওই ব্যাগগুলোয় সৌদি সাংবাদিক খাসোগির দেহাবশেষ ছিল। খবর আল জাজিরা।

গত ২ অক্টোবর সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সমালোচক হিসেবে পরিচিত খাসোগির হত্যাকাণ্ডে পশ্চিমা মিত্রদের সঙ্গে রিয়াদের সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়।

নতুন সম্প্রচারিত ভিডিওতে দেখা যায়, খাসোগি হত্যার দিন হিট স্কোয়াডের কতিপয় সদস্য ইস্তাম্বুলে সৌদি কনসাল জেনারেলের বাসভবনে প্রবেশ করছেন। সেখান থেকে মাত্র কয়েকশ মিটার দূরে সৌদি কনস্যুলেটে হত্যা করা হয়েছিল খাসোগিকে।

ভিডিওতে হিট স্কোয়াডের এক সদস্যকে দুই হাতে ব্যাগ বহন করতে দেখা গেছে, যেগুলোয় খাসোগির দেহাবশেষ ছিল বলে মনে করছে তুর্কি গণমাধ্যম।

সাবেক স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ কার্যকর এবং নতুন বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের উদ্দেশ্যে গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে প্রবেশ করেছিলেন খাসোগি। কনস্যুলেটের অভ্যন্তরেই তাকে হত্যা করা হয় এবং মরদেহ টুকরো টুকরো করে কেটে সরিয়ে ফেলা হয়। তুরস্ক সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, এটি সৌদি সরকার কর্তৃক পরিচালিত একটি ‘সুপরিকল্পিত হত্যাকাণ্ড’।

সৌদি আরবের তরফ থেকে এ দাবি অস্বীকার করে বলা হচ্ছে, গোয়েন্দা বাহিনীর একটি ‘ঘৃণ্য অভিযানে’ নিহত হয়েছেন খাসোগি, যদিও প্রথমে সৌদি কর্তৃপক্ষ দাবি করে আসছিল কনস্যুলেট ভবন থেকে ঘণ্টা খানেক পর বেরিয়ে গিয়েছিলেন খাসোগি। কিন্তু সিসিটিভি ফুটেজে প্রবেশের চিত্র দেখাতে পারলেও বের হওয়ার দৃশ্য দেখাতে পারেনি সৌদি সরকার।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar