শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

কালকিনিতে নতুন বইয়ের ঘ্রাণে খুশিতে আত্মহারা প্রাথমিকের শিক্ষার্থীরা

কালকিনি(মাদারীপুর) প্রতিনিধি:
‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এ স্লোগানে মাদারীপুরের কালকিনিতে বছরের প্রথম দিন নতুন বই হাতে পেল প্রাথমিকের ৩৯ হাজার ২০৯ জন শিক্ষার্থী।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিনামূল্যে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে ২০২১ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক তুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই উৎসবের উদ্বোধন করলে পহেলা জানুয়ারী শুক্রবার সকালে সারা দেশের ন্যায় মাদারীপুরের কালকিনি উপজেলার ২২৮ টি স্কুলে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের হাতে এ বই তুলে দেওয়া হয়। বছরে শুরুতেই নতুন বই পেয়ে খুশিতে আত্মহারা শিক্ষার্থীরা।
এটিও জাহাঙ্গির হোসেন জানান, প্রতিটি স্কুলের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের মাধ্যমে ১৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়,১টি শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়,৬টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়,৪টি উচ্চ বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক বিদ্যালয়,৩টি এনজিও পরিচালিত প্রাথমিক বিদ্যালয় ও ১৫টি বেসরকারি কিন্ডার গার্ডেন(কেজি) স্কুল মোট ২২৮টি স্কুলে বই উৎসবের এসব নতুন বই প্রদান করা হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: বদিউজ্জামান জানান, এ বছর করোনার কারনে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে না পারলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই উৎসবের উদ্বোধনের পর পহেলা জানুয়ারী সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি স্কুল থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পেরেছি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar