সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:২১ অপরাহ্ন

কার্ডিফে যে দুই ব্যাটসম্যান গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য

মাতৃভূমির খবর ডেক্স : দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ রীতিমত যেন উড়ছিল। তবে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়ে ছেঁদ পড়েছে সেই আনন্দে। আজ (শনিবার) ওয়েলসের রাজধানী কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে মাশরাফিরা।

এদিকে মাঠে নামার আগে বাংলাদেশ দলকে অনুপ্রেরণা যোগাচ্ছে অতীতে এই কার্ডিফে নিজেদের সফলতা। এ পর্যন্ত কার্ডিফে দুই ম্যাচ খেলে দুটিতেই জয় টাইগারদের। এ ছাড়াও বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে শেষ দুই দেখায় দু’বারই শেষ হাসি হেসেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তাই আরও একবার ইংল্যান্ড বধ করতে বদ্ধপরিকর বাংলাদেশ দল।

Joe-Root

তবে ছেড়ে কথা বলবে না স্বাগতিকরাও। বাংলাদেশ যথেষ্ট সমীহ করলেও আগের ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যাওয়ার বেশ চাপে আছে এউইন মরগ্যানের দল। টাইগারদের বিপক্ষে বিশ্বকাপে হ্যাটট্রিক হার এড়ানোর জন্য সমস্ত পরিকল্পনাই সেরে ফেলেছে তারা।

চলুন এবার এক নজরে বাংলাদেশ ও ইংল্যান্ড দলের এমন দুই ক্রিকেটার সম্পর্কে জেনে নেয়া যাক যারা কি-না দলকে জেতাতে আজ বড় ভূমিকা রাখতে পারেন :

জো রুট : পাকিস্তানের কাছে হেরে গেলেও একসময় রুটের ব্যাটেই জয়ের স্বপ্ন দেখছিল ইংল্যান্ড। ম্যাচে সেঞ্চুরিও করেছিলেন তিনি। তবে সব বৃথা যায় বাকিদের ব্যর্থতায়। ইয়র্কশায়ারের এই ব্যাটসম্যান বর্তমানে, টুর্নামেন্টের সর্বোচ্চ রান-সংগ্রাহক। বাংলাদেশের বিপক্ষে তাই আরও একবার বিপজ্জনক হয়ে দেখা দিলেও অবাক হওয়ার কিছু থাকবে না। পেস ও স্পিন দুটোই স্বচ্ছন্দে খেলা এই ব্যাটসম্যান আজ আরও একবার হতে পারেন থ্রি- লায়ন্সদের তুরুপের তাস।

mah

মাহমুদউল্লাহ রিয়াদ : কার্ডিফে দুই রূপকথার একটিতে জড়িত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকে হারানোর ম্যাচে সাকিব আল হাসানের পাশাপাশি সেঞ্চুরি করে দলকে এনে দিয়েছিলেন ঐতিহাসিক এক জয়। যে জয়ের ভেলায় চড়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের সেমিফাইনাল খেলে বাংলাদেশ। আজ কার্ডিফে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে তাই আরও একবার সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহর জেগে ওঠার অপেক্ষায় টাইগার সমর্থকরা। থ্রি-লায়ন্সদের বিপক্ষে আরও একটি ঐতিহাসিক রেকর্ডও আছে এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি মাহমুদউল্লাহর। আর সেটা এসেছিল গত বিশ্বকাপে এই ইংল্যান্ডের বিপক্ষেই!

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar