সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে জয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক :   টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর হুঙ্কার দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াইটা সেভাবে করতে পারল না সফরকারী দল। ম্যাচটা হেসেখেলেই জিতে নিয়েছে বাংলাদেশ। ৮৯ বল আর ৫ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাশরাফি বিন মর্তুজার দল।

আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ জিতেছে পাঁচ উইকেটে। মুশফিকুর রহিমের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে এই সহজ জয় ঘরে তোলে তারা। অবশ্য দলীয় ৩৭ রানে তামিম ইকবাল সাজঘরে ফিরেন (১২)। অল্প কিছুক্ষণের মধ্যে আউট হয়ে যান ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসও (৪)। লিটস দাস কিছুটা দৃঢ়তা দেখালেও ফিরে গেছেন ৪১ রান করে।

এর পর সাকিব আল হাসান ৩০ ও সৌম্য সরকার ১৯ রানের দুটি ইনিংস খেলে ফিরে গেলে এক পাশ আগলে রাখেন মুশফিক। শেষ পর্যন্ত অপরাজিত থেকে খেলেন ৫৫ রানের চমৎকার একটি ইনিংস। যাতে বল খরচ করেছেন ৭০টি।

এর আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নিয়ন্ত্রিত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস ১৯৫ রানে ইনিংস গুটিয়ে যায়। নড়াইল এক্সপ্রেস ৩০ রান খচরায় তুলে নিয়েছেন তিন উইকেট। তিন উইকেট পেয়েছেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমানও। আর একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেই হোপ ছাড়া অন্যরা খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। তিনি ৫৯ বলে ৪৩ রান করেন। এ ছাড়া কিমো পল ৩৬ ও রোস্টন চেইস ৩২ রান করেন। আর মারলন স্যামুয়েলস করেন ২৫ রান।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলা দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি ও আরিফুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar