রবিবার, ০৯ মে ২০২১, ০১:৪৭ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষার ফর্ম পূরণের তারিখ ঘোষণা

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য অনলাইনে ফর্ম পূরণের তারিখ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা কোন বিলম্ব ফি ছাড়াই ৭ থেকে ১৪ নভেম্বরের মধ্যে অনলাইনে ফর্ম পূরণ করতে পারবে।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে নিউইয়র্ক ছেড়েছেন

আরো পড়ুন : ভারী বর্ষণে ভারতে ৩ দিনে নিহত ১৩৪

এ জন্য বিদ্যালয়গুলোকে ৫ নভেম্বরে মধ্যে টেস্ট পরীক্ষার ফলাফল দেয়ার নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। তবে বিলম্ব ফিসহ ১৮ থেকে ২১ নভেম্বরের মধ্যে ফর্ম পূরণ করতে পারবে শিক্ষার্থীরা। তবে বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ১৭ নভেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ২৪ নভেম্বর পর্যন্ত জমা দেয়া যাবে।

গতকাল রোববার ঢাকা বোর্ড থেকে জারি করা এসএসসি পরীক্ষার ফরমপূরণের বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানা গেছে।

২০২০ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০১৯ সালের পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের ২৪ অক্টোবরের মধ্যে নিজ প্রতিষ্ঠানের প্রধান বরাবর সাদা কাগজে আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ১ হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৫০ টাকা ফি নিতে প্রতিষ্ঠানগুলোকে বলেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

এসএসসি পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের তালিকাভুক্তি ফি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar