শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

এবার থার্টিফার্স্ট নাইটে কোন অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :  নির্বাচনের কারণে এবার থার্টিফার্স্ট রাতে কোনো অনুষ্ঠান না করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। গতকাল রোববার সচিবালয়ে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে আয়োজিত সার্বিক নিরাপত্তা সভায় এসব জানান তিনি। আগের দিনই দেশের একাদশ জাতীয় নির্বাচন হবে এবং পর দিন ইংরেজি বর্ষ বিদায়ের আনুষ্ঠানিকতা। এজন্য বিশৃঙ্খলা এড়াতে ও নিরাপত্তার স্বার্থে কোনো আয়োজন না রাখার তাগিদ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাসার ছাদে বা খোলা জায়গায় থার্টিফার্স্ট নাইটের অনুষ্ঠান করা যাবে না, বৈধ অস্ত্রও বহন করাও যাবে না। ডিজে পার্টি করা যাবে না। থার্টিফার্স্ট নাইটে কোথাও কোনো আতশবাজি বা পটকা ফোটানোর যাবে না। এছাড়া স্টিকার ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে গাড়ি ঢুকবে না।

তিনি বলেন, পর্যটন এলাকাগুলোতেও ব্যাপক নিরাপত্তা ও সুরক্ষা দিতে ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন।আন্তর্জাতিক ও পাঁচ তারকা হোটেলের বাইরে কোনো বার খোলা থাকবে না।

তিনি আরো বলেন,  থার্টিফার্স্টের আগে ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। সারাদেশে সাড়ে তিন হাজার গির্জায় বড়দিন উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বড়দিনেও আতশবাজি, পটকা ফোটানো যাবে না। বড়দিন উপলক্ষ্যে গির্জাগুলোর প্রবেশপথে থাকবে আর্চওয়ে। এছাড়া কূটনীতিক পাড়ায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar