সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

এক নজরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো

স্পোর্টস ডেস্ক :   শেষ রাউন্ডের প্রথমদিনে বড় দলগুলোকে হতাশ হতে হয়নি। তবে দ্বিতীয়দিনে একাধিক ম্যাচে চমক দেখিয়েছে আন্ডারগডরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে তাদের ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে হারের স্বাদ দিয়েছে সিএসকেএ মস্কো। রুশ ক্লাবের ৩-০ গোলে জয় দিয়ে শুরু গ্রুপের শেষদিনের অঘটন। পরে একইভাবে অঘটনের শিকার হতে হয় ম্যানচেস্টার ইউনাইটেড, রায়ার্ন মিউনিখ ও জুভেন্টাসকে৷ যদিও রিয়াল, ম্যানইউ, রায়ার্ন ও জুভেন্টাস তিনটি দলই নিরাপদে শেষ ষোলো নিশ্চিত করেছে। গতকাল বুধবার রাতেই নির্ধারিত হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো। যেখানে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে জায়গা করে নিয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা, প্যারিস সেইন্ট, বরুসিয়া ডর্টমুন্ড, বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস ও পোর্তো।

আর গ্রুপের রানারআপ হয়ে শেষ ষোলো নিশ্চিত করে অ্যাটলেটিকো মাদ্রিদ, টটেনহ্যাম হটস্পার, শালকে জিরোফোর, আয়াক্স আমস্টারডাম, লিঁও, লিভারপুল, এএস রোমা ও ম্যানচেস্টার ইউনাইটেড।

শেষ ষোলোর ড্র হবে আগামী ১৭ ডিসেম্বর, সুইজারল্যান্ডের নিয়নে। সেদিনই জানা যাবে, নকআউটে কে কার প্রতিপক্ষ হচ্ছে।

নকআউট এই পর্বের খেলা মোট চারটি তারিখে। প্রথম লেগ হবে ২০১৯’র ১২ ও ১৩ ফেব্রুয়ারি এবং ১৯ ও ২০ ফেব্রুয়ারি। দ্বিতীয় লেগ হবে মার্চের ৫, ৬, ১২ ও ১৩ তারিখে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar