রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৬:৪৫ পূর্বাহ্ন

একটা হলিউডের ছবি করতে চাই: ফেরদৌস

নতুন চলচ্চিত্র ‘জ্যাম’-এ অভিনয় করছেন ফেরদৌস। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মাণ করছেন নতুন আরেকটি ছবি। সব মিলিয়ে তিনি দারুণ সময় পার করছেন। এসব নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বললেন তিনি।

‘জ্যাম’ ছবির গল্পটা কেমন?
যানজটে আমাদের জীবন যে কতটা দুর্বিষহ হয়, তা-ই দেখানো হবে। এর মধ্যেই প্রেম ও বিরহে পূর্ণ একটি গল্প দেখবেন দর্শক। ছবিতে আমি বিদেশ থেকে আসব। আমাকে বিমানবন্দর থেকে আনতে যাবেন পূর্ণিমা। আপাতত এতটুকুই থাক। বাকিটুকু পর্দায় দেখি।

এই সময়ে ব্যস্ততা কী নিয়ে?
এখন বিউটি সার্কাস-এর শুটিং চলছে। হাতে আছে কাঠগড়ায় শরৎচন্দ্র। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে মেঘকন্যা, পোস্টমাস্টার ৭১, গন্তব্য ও পবিত্র ভালোবাসা। কিছুদিন আগে লন্ডনে যদি আর একটু সময় পেতাম নামে একটি চলচ্চিত্রের শুটিং করলাম।

লন্ডনের ছবিটার কাজ কত দূর?
প্রথম ধাপের শুটিং শেষ। ছবিতে আমার বিপরীতে একজন বিদেশি নায়িকা অভিনয় করেছেন।

আপনি বাংলাদেশ ও কলকাতা মাতিয়ে এখন লন্ডন অবধি পৌঁছে গেলেন। থামবেন কোথায়?
হা হা হা। হলিউড পর্যন্ত গিয়ে থামব। হলিউডের একটা ছবি করতে চাই। দেখুন, আমি এত দিন কলকাতার ছবিতে কাজ করলাম বলেই সবাই আমার দেখানো পথে হাঁটছেন। একটা সময় অভিযোগ ছিল, ওখানে তো ফেরদৌসকে ছাড়া কাউকে চেনে না। এখন আর সেই অভিযোগের সুযোগ নেই।

আপনার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নতুন একটা ছবির কাজ শুরু করেছেন…
আমার প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস গাঙচিল অবলম্বনে একই নামে একটা ছবি করছি। উপন্যাসটি পড়ার পর মনে হয়েছে, এটা নিয়ে একটা দারুণ ছবি হতে পারে। অসাধারণ একটা উপন্যাস। তারপর কাদের সাহেবের সঙ্গে কথা বললাম। তিনি সম্মতি জানালেন। এখন চিত্রনাট্যের কাজ চলছে। আগামী নভেম্বর-ডিসেম্বরের দিকে কাজ শুরু করব।

পূর্ণিমা আপনার ভালো বন্ধু। ভালো বন্ধু সম্পর্কে একটা অজানা তথ্য দিন।
ওর কিছু বিষয়ে চাপা জেদ আছে।

আপনার একটা মুদ্রাদোষ…
আমি সারাক্ষণ হাত ধুই। অনেকটা শুচিবাই টাইপের।

পরের জন্মে যা হতে চান…?
আমার কাজ দিয়ে এবং মানুষের ভালোবাসা নিয়ে এমন জায়গায় যেতে চাই, যাতে আরেকবার জন্ম নিতে না হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar