শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৫১ অপরাহ্ন

উরুগুয়েকে ১-০ গোলে হারালো ব্রাজিল

ছবি : সংগৃহিত

স্পোর্টস ডেস্ক :  প্রীতি ফুটবল ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে নেইমারের ব্রাজিল। খেলার ৭৬ মিনিটের মাথায় পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন নেইমার। এ নিয়ে টানা পাঁচ ম্যাচ জিতলো ব্রাজিল। লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গতকাল শুক্রবার রাতে প্রীতি ম্যাচে মাঠে নামে দুই দল। ম্যাচে আটটি হলুদ কার্ডের মধ্যে ছয়টিই ছিল উরুগুয়ের খেলোয়াড়দের বিপক্ষে।

প্রথমার্ধে দুটি ভালো সুযোগ পেয়েছিলেন নেইমার। একবার তার শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান উরুগুয়ের গোলরক্ষক। আরেকটি ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। দুটি ভালো সুযোগ পেয়েছিলেন উরুগুয়ের বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজও। দুবারই তাকে গোলবঞ্চিত করেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন।

শেষ পর্যন্ত ৭৬ মিনিটে আসে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলোকে ডিবক্সের ভেতর ফাউল করে ব্রাজিলকে পেনাল্টি উপহার দেন লাজাল্ট। স্পট কিক থেকে ব্রাজিলের জার্সি গায়ে ৬০তম গোলটি করেন নেইমার। ৬২ গোল করে তার হাতের নাগালেই রয়েছেন রোনালদো।

শেষ দিকে উরুগুয়েকে কয়েকটি বিক্ষিপ্ত আক্রমণ করলেও ওই ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাবারেজের দলকে। অন্যদিকে, দারুণ এক জয়ে প্রীতি ম্যাচটিকে স্মরণীয় করে রাখলো নেইমার এবং ব্রাজিল।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar