বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

ইসির নির্দেশনা ব্যতিত কাউকে গ্রেফতার করা হচ্ছে না : সিইসি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   একাদশ সংসদ নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করা হচ্ছে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা জানিয়েছেন, প্রশাসন সরকার নয় ইসির নির্দেশনা মেনে চলছে। ইসির নির্দেশনা ব্যতিত কাউকে গ্রেফতার করা হচ্ছে না। আজ শনিবার বেলা সোয়া ১১টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের সঙ্গে বৈঠকের ফাঁকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, পুলিশ কমিশনের নিয়ন্ত্রণে আছে। পুলিশকে কমিশন নির্দেশনা দিয়েছে। তারা আমাদের কথা দিয়েছে এবং সে অনুযায়ী তারা কাজ করছে। সরকারের কোনো নির্দেশ নেই। নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমাদের নির্দেশ মাঠে যায় এবং সেটাই প্রতিফলিত হয়।নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। এ নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং অফিসারদের জেলা-উপজেলা ও নির্বাচনী এলাকাভিত্তিক দায়িত্ব প্রদান করে থাকি। রিটার্নিং অফিসাররা আবার সহকারি রিটার্নিং অফিসার এবং প্রিজাইডিং অফিসারদের মাঠ পর্যায়ে নির্বাচন পরিচালনার দায়িত্ব দিয়ে থাকে।

ইসি সচিব হেলাল উদ্দীন আহমদের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত আছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar