বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

ইনবক্স ব্যবহারকারীকে জিমেইল ব্যবহারের পরামর্শ

গুগলের ‘ইনবক্স’ মেইল অ্যাপ্লিকেশনটি ২০১৯ সালের মার্চে বন্ধ হয়ে যাবে। যাঁরা গুগলের ইনবক্স ব্যবহার করছেন, তাঁদের জিমেইল ব্যবহারের পরামর্শ দিচ্ছে প্রতিষ্ঠানটি। গুগলের এক ব্লগ পোস্টে এ তথ্য জানানো হয়।

২০১৪ সালে গুগল তাদের উদ্ভাবনী অ্যাপ হিসেবে ‘ইনবক্স’ চালু করে। এটি জিমেইলের পাশাপাশি আরেকটি মেইল সেবা হিসেবে ব্যবহার করার সুযোগ পেতেন ব্যবহারকারীরা। গুগল একে পরীক্ষামূলক প্ল্যাটফর্ম হিসেবে নিয়েছিল। নতুন ফিচার পরীক্ষা করে পরে তা জিমেইলে যুক্ত করেছে।

গুগলের ইনবক্স সেবাটি খুব বেশি জনপ্রিয় হয়নি। এর ব্যবহারকারীও ছিল কম।

গত বুধবার এক ব্লগ পোস্টে জিমেইলের পণ্য ব্যবস্থাপক ম্যাথু ইজ্জাত বলেন, ‘সবার কাছে সেরা ই-মেইল অভিজ্ঞতা দিতে একটি লক্ষ্য নিয়ে আমরা এগোতে চাই। ফলে আমরা শুধু জিমেইলকে গুরুত্ব দিচ্ছি এবং ২০১৯ সালের মার্চে ইনবক্স বন্ধ করে দিচ্ছি।’

ইনবক্স অ্যাপের মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তার নানা সুবিধা যুক্ত করেছিল গুগল। এর মধ্যে স্মার্ট রিপ্লে, নাজেস, হাই প্রায়োরিটি নোটিফিকেশনের মতো নানা ফিচার রয়েছে।

ইজ্জাত বলেন, যেকোনো পরিবর্তন কঠিন। তবে পরিবর্তন করার একটি গাইড তৈরি করা হয়েছে, যাতে সহজে ইনবক্স থেকে জিমেইলে যাওয়া যাবে।

এ বছরের শুরুতে জিমেইলের নতুন সংস্করণ এনেছে গুগল। এতে স্মার্ট কম্পোজের মতো নতুন ফিচার এসেছে, যাতে দ্রুত ই-মেইল লেখা যায়। নতুন ফিচারগুলোর বেশির ভাগই ইনবক্স থেকে নেওয়া।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar