বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন

ইউএস-বাংলায় আসছে নতুন দুটি বোয়িং

ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে আসছে নতুন দুটি বোয়িং। আগামী নভেম্বরে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থায় যোগ হবে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এই দুটি উড়োজাহাজ। নতুন দুটি বোয়িংয়ে আটটি বিজনেস ক্লাস, ১৫৯টি ইকোনমিক ক্লাসসহ মোট আসন রয়েছে ১৬৭টি।

ইউএস-বাংলা এয়ারলাইনসের জিএম-মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর মো. কামরুল ইসলাম জানান, বর্তমানে ইউএস-বাংলার বহরে ১৬৪ আসনের চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭৬ আসনের তিনটি ড্যাশ৮-কিউ ৪০০সহ মোট সাতটি উড়োজাহাজ রয়েছে। নভেম্বর মাসের প্রথম ও তৃতীয় সপ্তাহে পঞ্চম ও ষষ্ঠ দুটি বোয়িং তাদের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে। নতুন বোয়িং এলে আন্তর্জাতিক রুটে আরও বেশি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা দ্রুত বাস্তবায়ন সহজ হবে। এ ছাড়া বর্তমানে পরিচালিত বিভিন্ন আন্তর্জাতিক রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করারও পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

ইউএস-বাংলা এয়ারলাইনস ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে এই বিমান সংস্থা প্রতি সপ্তাহে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে তিন শতাধিক ফ্লাইট পরিচালনা করছে। শুরু থেকে এ পর্যন্ত চার বছরে ৪৫ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে। ইউএস-বাংলা বর্তমানে আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাসকাট, দোহা, কলকাতা এবং অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar