বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৩৭ পূর্বাহ্ন

আর্থিক খাতে আস্থার সংকট দূর করতে কাজ করবে ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল

আর্থিক খাতে আস্থার সংকট দূর করতে কাজ করবে ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি)। প্রয়োজনে দেশের বাইরে থেকে বিশেষজ্ঞ আনা হবে। আজ শুক্রবার রাজধানীতে ‘আর্থিক প্রতিবেদন তৈরির ধারণাগত কার্যপ্রণালি’ শীর্ষক সেমিনারে এফআরসির চেয়ারম্যান সি কিউ কে মোস্তাক আহমেদ এ কথা বলেন। সেমিনারটি আয়োজন করে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)।

সি কিউ কে মোস্তাক আহমেদ বলেন, সরকারের উদ্দেশ্য আর্থিক খাতে বিরাজমান অব্যবস্থাপনা দূর করা। এফআরসি একই লক্ষ্যে কাজ করবে। প্রয়োজনে দেশের বাইরে থেকে বিশেষজ্ঞ এনে এফআরসি এ কাজ সম্পন্ন করবে। এফআরসির কাজের ধরন বর্ণনা করে তিনি বলেন, এফআরসির সিদ্ধান্ত এককভাবে নেবে না। আর্থিক প্রতিবেদন নিয়ে কাজ করাই এফআরসির একমাত্র লক্ষ্য।

অনেক প্রতিষ্ঠান হিসাব নিরীক্ষায় আন্তর্জাতিক মান মানছে না বলেও মন্তব্য করেন মোস্তাক আহমেদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্নেহাশীষ বড়ুয়া। তিনি বলেন, আর্থিক প্রতিবেদনের তুলনামূলক চিত্রের ব্যবহার গ্রহণযোগ্যতা বাড়িয়ে দেয়।

আইসিএবির ভাইস প্রেসিডেন্ট মাহমুদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুদা ভাসি চৌধুরী অ্যান্ড কোম্পানির চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের সদস্য সাব্বির আহমেদ, একনাবিক অ্যান্ড কোম্পানির চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের সদস্য মো. রোকুনোজ্জামান প্রমুখ। বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar