শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:০৬ অপরাহ্ন

আরপিও সংশোধন হলে সীমিত আকারে ইভিএম ব্যবহার

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন হলে আগামী নির্বাচনে সীমিত আকারে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। শুক্রবার বিকেলে সিলেটে আয়োজিত উন্নয়ন মেলায় নির্বাচন কমিশনের স্টল পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়েছে, রাজনৈতিক দলের সদস্যদের ইভিএম প্রদর্শনী ঘুরে দেখার পরামর্শ দিয়েছেন সিইসি। তিনি জানান, ইভিএম সম্পর্কে জনসচেতনতা বাড়াতে দেশের ৬৪ জেলায় এর প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

শুক্রবার দুপুরে বিমানযোগে সিলেট আসেন সিইসি নুরুল হুদা। সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে চলা উন্নয়ন মেলায় নির্বাচন কমিশনের স্টলে ইভিএমের মাধ্যমে প্রতীকী ভোটগ্রহণ করা হয়। পরে ভোটের ফল ঘোষণা করেন সিইসি।

নির্বাচনের তফসিল ঘোষণার সময় নিয়ে করা এক প্রশ্নের জবাবে সিইসি কে এম নুরুল হুদা বলেন, ‘এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।’ সবার সহযোগিতায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আগামী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান, পুলিশ সুপার মনিরুজ্জামান ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শামসুল আলম। শনিবার সিইসির সুনামগঞ্জ যাওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar