বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন

আব্বাস দম্পতির মনোনয়ন বৈধ

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :  ঢাকা-৮ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে ইসি। রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে একই আসনে ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন আপিল করেন। আজ শনিবার ইসির অস্থায়ী এজলাসে ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেননের করা আপিল শুনানি শেষে মির্জা আব্বাসের মনোনয়ন বহালের আদেশ দেয় কমিশন। এর পরপরই আব্বাসপত্নীর প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়।

এর আগে গত ২ ডিসেম্বর প্রার্থিতা যাচাই-বাছাইয়ের দিনে ঢাকা-৮ আসন থেকে মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দেয় ইসি। কিন্তু মির্জা আব্বাসের প্রার্থিতা বহালের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন রাশেদ খান মেনন। আজ মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদনের শুনানির তৃতীয় ও শেষ দিনে মেননের আপিল খারিজ করে দেয় ইসি।

এদিকে, গত ২ ডিসেম্বর ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে মনোনয়নপত্র বাছাইকালে ঋণ খেলাপের অভিযোগে ঢাকা-৯ আসনে আফরোজা আব্বাসের মনোনয়ন বাতিল করা হয়। পরে নির্বাচন কমিশনে তিনি আপিল করেন। শুনানি শেষে আজ তার মনোনয়নপত্র মঞ্জুর করে ইসির অস্থায়ী এজলাস।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar