রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:৩২ অপরাহ্ন

আবার বিয়ে করতে চলেছেন পুতিন!

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক :  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বয়স মাত্র ৬৬। এই বয়সেও তিনি নিজেই জানালেন, খুব শীঘ্র ফের বিয়ে করতে পারেন। প্রতি বছরের শেষে দেশের অর্থনৈতিক পরিস্থিতি এবং আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে সংবাদমাধ্যমগুলোর সঙ্গে বৈঠক করেন তিনি। বৃহস্পতিবারও তেমনই বৈঠক ডেকেছিলেন। সেখানে উঠে আসে তার ব্যক্তিগত জীবনও।

দ্বিতীয় বিবাহ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন, ভদ্র-সভ্য মানুষ আমি। কখনও না কখনও বিয়ে তো করতেই হবে। ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই গোপনীয়তা বজায় রেখে এসেছেন পুতিন। ১৯৮৩ সালে ল্যুদমিলা পুতিনাকে বিয়ে করেন পুতিন। তাদের দুই মেয়ে রয়েছে, মারিয়া পুতিনা এবং ইয়েক্যাতরিনা পুতিনা। দুজনেরই বয়স ৩০ বছরের কাছাকাছি।

২০১৪ সালে পুতিনের বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করে ক্রেমলিন। তবে বিয়ে ভাঙার কারণ আজও জানা যায়নি।
ল্যুদমিলার সঙ্গে বিয়ে ভেঙে যাওয়ার পর আলিনা কাবায়েভা নামের অলিম্পিক্স ফেরত এক জিমন্যাস্টের সঙ্গে নাম জড়ায় পুতিনের। বিভিন্ন পত্র-পত্রিকায় তা নিয়ে লেখালেখি হয়।

২০১৬ সালে আলিনার বোন ও দাদীর নামে সম্পত্তি হস্তান্তরের কথা প্রকাশ সংবাদ সংস্থা রয়টার্স। তবে শুরু থেকেই তা অস্বীকার করে এসেছেন পুতিন। ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন উঠলেই বরাবরই তা এড়িয়ে যান তিনি। তবে এতদিন পর হঠাৎ বিয়ে করবেন বলায় নতুন করে কৌতূহল শুরু হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar