শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৩৬ অপরাহ্ন

আফগানিস্তানে সরকারি দফতরে বন্দুকধারীদের হামলায় নিহত ৪৩

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক :   আফগানিস্তানের রাজধানী কাবুলে গতকাল সোমবার এক সরকারি ভবনে অজ্ঞাতনামা বন্দুকধারীদের হামলায় ৪৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। আফগান স্বাস্থ্যমন্ত্রণালয়ের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

তাৎক্ষণিকভাবে কোনো জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে তালেবান ও জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটই আফগানিস্তানে সাধারণত এ জাতীয় হামলা চালিয়ে থাকে।

হামলা সম্পর্কে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানান, গতকাল সোমবার বিকেলে এক আত্মঘাতী হামলাকারী প্রথমে মন্ত্রণালয়ের বাইরে থাকা একটি গাড়িতে হামলা চালায়। পরে জঙ্গিরা ন্যাশনাল অথরিটি ফর ডিসেবল পিপলস এন্ড ফ্যামিলি মন্ত্রণালয়ে প্রবেশ করে সেখানকার বেসামরিক লোকজনকে জিম্মি করে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে আফগান সেনা ও পুলিশ। জিম্মিদের উদ্ধারে দীর্ঘ সাত ঘণ্টা ধরে চলে সেনা অভিযান। নিরাপত্তা বাহিনী ভবনের প্রতিটি তলায় অভিযান চালায় এবং ৩৫০ জনেরর মত লোকজনকে উদ্ধার করে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তান থেকে ৭ হাজারের মত সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার মাত্র দু’দিন পরেই এ হামলার ঘটনা ঘটলো।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar