রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে আজ

মাতৃভূমির খবর ডেস্কঃ   রাজধানীর আগারগাঁওয়ে আজ থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯। আজ বিকালে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল মিলিয়ে মোট ৫৭৪ স্টল রয়েছে। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি। মিনিপ্যাভিলিয়ন ৮৩টি। এছাড়া ৩০টি ফুড স্টল ও ২টি রেস্তোরা রয়েছে।
মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। প্রাপ্ত বয়স্ক দর্শনার্থীদের প্রবেশ টিকিটের মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

প্রথমবারের মত বাণিজ্য মেলার টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। তবে অনলাইনে কিনতে টিকিটের মূল্যের অতিরিক্ত ২ টাকা দিতে হবে। মোবাইল অ্যাপ, মোবাইল ব্যাংকিং, ইন্টানেট ব্যাংকিং এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে মেলার প্রবেশ টিকিট কেনা যাবে।

সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী প্রথম অনলাইনে টিকিট কাটেন। মেলা প্রাঙ্গনে রয়েছে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, যেখানে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোকচিত্র ও ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

প্রতিবছর মেলায় দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলো বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিকস, ইলেকট্রিক ও ইলেকট্রনিপ পণ্য, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, গাড়ি, স্যানিটারি পণ্য, স্টেশনারি, ক্রোকারিজ, মেলামাইন, প্লাস্টিক, হারবাল, টয়লেট্রিজ পণ্য নিয়ে হাজির হয়। খুচরো বিক্রির পাশাপাশি মেলা থেকে বিপুল পরিমাণে রফতানি আদেশও আসে।

মাতৃভূমির খবর/এস এইচ

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar