বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

আনোয়ারায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে র‌্যালী ও সমাবেশ

মোঃফখর উদ্দিন আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রাম আনোয়ারা উপজেলায় সাম্প্রদায়িক সস্প্রীতি বজায় রাখার লক্ষ্যে র‌্যালী ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) বিকাল চারটায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচি পালন করা হয়।
এর আগে সাড়ে তিনটায় আনোয়ারা সরকারি কলেজের সামনে থেকে সম্প্রীতির র‌্যালিটি শুরু হয়ে আনোয়ারা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পুরাতন আদালত ভবনে এসে শেষ হয়।

বিভিন্ন শ্লোগানকে সামনে রেখে সাম্প্রদায়িক সস্প্রীতি বজায় রাখতে স্থানীয় ইমাম, পুরোহিত, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক, শিক্ষক , শিক্ষার্থী ও সুশীল সমাজসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন উক্ত র‌্যালী ও সম্প্রীতি সমাবেশে।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী , আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক , উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দ, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সাগর মিত্র , আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক নাসির উদ্দিন, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলাম, ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুগ্রীব মজুমদার দোলন, বোয়ালগাও ব্রক্ষমঠ ও মিশনের অধ্যক্ষ ব্রহ্মচারী শ্রীমৎ স্বামী তাপসানন্দ গিরি মহারাজসহ প্রমুখ ।
এই সময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান , আওয়ামীলীগ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও স্কুল কলেজ, মাদ্রাসার শিক্ষক, রোভার, স্কাউট,গার্ল গাইড এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জুবায়ের আহমেদ বলেন, ‘আনোয়ারায় মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান- সব ধর্মের লোকজনের মধ্যে একে অপরের প্রতি সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় আছে। যে কোনো ধর্মের উৎসবে সকল ধর্মের বাসিন্দারা একে অপরের সহযোগী হয়ে কাজ করতে দেখেছি। সার্বজনীন এই দূর্গাপূজায়ও এর ব্যতিক্রম ছিলো না।’ একে অপরের প্রতি শ্রদ্ধাশীল ছিলো বলে আনোয়ারায় প্রত্যেক ধর্মের মানুষরা নিজেদের উৎসব গুলো নির্বিঘ্নে পালন করতে পারে ।সাম্প্রদায়িক সম্প্রীতির জনপথ আনোয়ারা। আনোয়ারায় অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটার সম্ভাবনা নেই- এই বিশ্বাস আমার আছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar