শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

আদমজীতে শ্রমিক বিক্ষোভ-অগ্নিসংযোগ, পুলিশের লাঠিপেটা

ফাইল ফটো

মাতৃভূমির খবর ডেস্ক:   নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় শ্রমিকদের সঙ্গে শিল্প পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।আজ সোমবার সকালে আদমজী ইপিজেড এলাকায় সোয়াদ গার্মেন্ট নামে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে শিল্প পুলিশের এই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সোয়াদ গার্মেন্টের শ্রমিকরা জানান, তাদের এক মাসের বকেয়া বেতন আজকে দেওয়ার কথা ছিল। এছাড়া তাদের পাঁচটি দাবি মেনে নেওয়ার কথা ছিল মালিকপক্ষের। তবে তাদের সেই বেতন ও দাবি না মেনে ইপিজেডের গেটেই আটকে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, সকালে কর্মস্থলে যাওয়ার সময় আদমজী ইপিজেডের গেটে সোয়াদ গার্মেন্টের প্রায় সাড়ে তিন হাজার শ্রমিককে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। এতে বিপুলসংখ্যক শ্রমিক বাইরে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ করে।

এক পর্যায়ে সংঘর্ষ মারাত্মক আকার ধারণ করে। শ্রমিকরা রাস্তায় নেমে আসে এবং রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় গাড়ি ভাঙচুর ও কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় ৪০ জন শ্রমিক আহত হয়েছেন বলে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar