শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

আজ শুরু ‘ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব’

মাতৃভূমির খবর ডেস্ক :   সান ফাউন্ডেশনের আয়োজনে আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হচ্ছে তিন দিনের ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৮। এ উত্সব চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা ছয়টায় শুরু হয়ে এ উত্সব চলবে রাত বারোটা পর্যন্ত। স্বাগতিক বাংলাদেশসহ এবারের উৎসবের চতুর্থ আসরে অংশ নিচ্ছেন সাত দেশের ১৭৪ জন শিল্পী।

বাংলাদেশের শিল্পীদের মধ্যে রয়েছেন:  মমতাজ, বাউল আবদুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো ও ভাবনা নৃত্য দল।এ ছাড়া ভারত থেকে অংশ নিচ্ছেন:  ওয়াদালি ব্রাদার্স, রাঘু দীক্ষিত ও সাত্যকি ব্যানার্জি, পাকিস্তানের শাফকাত আমানাত আলী, বাহরাইনের মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি পুরস্কার বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ডের দিকান্দা এবং স্পেনের লাস মিগাস। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় সামিনা হোসেন প্রিমার পরিচালনায় নৃত্যদল ভাবনার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সবের চতুর্থ আসরের। আজ উত্সবে গান গাইবেন বাংলাদেশের নারায়ণগঞ্জের আবদুল হাই দেওয়ান, পোল্যান্ডের লোকগানের দল, ভারতের পাঞ্জাবের ওয়াদালি ব্রাদার্স, ভারতের সাত্যকি ব্যানার্জী।

উত্সবের দ্বিতীয় দিনে অংশ নেবে ভারতের দ্য রঘু দিক্ষিত প্রজেক্ট, যুক্তরাষ্ট্রের লস টেক্সমেনিয়াক্স এবং বাহরাইনের মাজাজ। বাংলাদেশ থেকে অংশ নেবেন স্বরব্যঞ্জ ও মমতাজ বেগম। তৃতীয় দিনে অংশ নেবেন পাকিস্তানের শাফকাত আমানত আলী, স্পেনের লাস মিগাজ এবং বাংলাদেশের বাউল কবির শাহ, অর্ণব ও নকশীকাঁথা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar