শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

আজ বিপিএল প্লেয়ার্স ড্রাফট

মাতৃভূমির খবর ডেস্ক:   বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আজ। রোববার রাজধানীর পাঁচতারকা হোটেল র‍্যাডিসন ব্লু’তে বেলা ১১টায় এই প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। এবার ড্রাফটে বিদেশি থাকছেন ৩৬৫ জন ক্রিকেটার। বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৮১ খেলোয়াড় থাকছেন ইংল্যান্ডের। এ ছাড়াও পাকিস্তানের ৭২, ওয়েস্ট ইন্ডিজের ৫৬, শ্রীলংকার ৫৫, আফগানিস্তানের ১৯, দক্ষিণ আফ্রিকার ১৭, জিম্বাবুয়ের ১৫, আয়ারল্যান্ডের ১০, স্কটল্যান্ডের আট, কানাডা ও নেদারল্যান্ডসের ছয়জন করে, সংযুক্ত আরব আমিরাত ও হংকংয়ের পাঁচজন করে, যুক্তরাষ্ট্রের চার, নিউজিল্যান্ডের তিন, অস্ট্রেলিয়ার দুই এবং কেনিয়ার একজন খেলোয়াড় রয়েছেন।এই বারের বিপিএলের ষষ্ঠ আসরে অংশগ্রহণ করছে সাত দল। নিলামের মাধ্যমে না হলেও ড্রাফট সিস্টেমে পর্যায়ক্রমে বিভিন্ন ক্যাটাগরির ক্রিকেটার দলে টানার সুযোগ পাবেন প্রতিযোগী দলগুলো। ইতিমধ্যে আগের মৌসুম থেকে চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এ ছাড়া এর বাইরে থেকে আরও দুজন করে বিদেশি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে রেখেছে দলগুলো।

রংপুর রাইডার্স দুই বিদেশি হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ডের আলেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে। ঢাকা ডায়নামাইটস নিয়েছে ইংলিশ ওপেনার জেসন রয় ও ক্যারিবীয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেলকে। কুমিল্লা ভিক্টোরিয়ানস দুই বিদেশি হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ড অলরাউন্ডার লিয়াম ডসন ও লংকান অলরাউন্ডার অ্যাশেলা গুনারত্নের সঙ্গে। খুলনা টাইটান্স চুক্তি করেছে ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান ও পেস অলরাউন্ডার লুইস গ্রেগরির সঙ্গে।

ডেভিড ওয়ার্নার খেলবেন সিলেট সিক্সার্সের হয়ে। তার সঙ্গে খেলবেন নেপালের তরুণ লেগস্পিনার স্বন্দীপ লামিচানে। তবে এখনও রাজশাহী কিংস ও চিটাগাং ভাইকিংসের দুই বিদেশি ক্রিকেটারের নাম জানা যায়নি।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর হওয়ার কথা ছিল চলতি বছরের অক্টোবর-নভেম্বরে। তবে জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে নেয়া যাওয়া হয়েছে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar