সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

আগামীকাল বেনাপোল থেকে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্য ”বেনাপোল এক্সপ্রেস”

এসএম স্বপন,বেনাপোলঃ সকল জল্পনা কল্পনার অবসান শেষে আগামীকাল বুধবার থেকে বেনাপোল ঢাকা রুটে রেল যাত্রা শুরু হলো ”বেনাপোল এক্সপ্রেস” নামে রেলটির। সকাল সাড়ে ১১টায় উদ্বোধন শেষে রেলটি সোয়া একটার সময় ছেড়ে যাবে বেনাপোল থেকে। এ উপলক্ষে বেনাপোল যশোর সহ অনলাইনে চলছে টিকিট বিক্রি। বেনাপোল-ঢাকা গামী রেলটির প্রথম সৌভাগ্যবান টিকিট ক্রয়কারী হলো রেলের অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান। তিনি এসি চেয়ার এর টিকিটটি ভ্যাটসহ ১০২৫ টাকা দিয়ে ক্রয় করেন।
মঙ্গলবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১২ টার সময় বেনাপোল রেল ষ্টেশনে যেয়ে দেখা, আগামীকাল বুধবার রেলটির উদ্বোধন ও ঢাকা যাত্রা উপলক্ষে রেলটিকে শ্রমিকরা বধুর বেশে সাজাচ্ছেন এবং সমস্থ রেল ষ্টেশন ধুয়ে মুছে ঝাঁড় দিয়েও পরিস্কার পরিচ্ছন্ন করছে রেলওয়ে কর্তৃপক্ষের তত্বাবধানে শ্রমিকরা।
বেনাপোল স্টেশন সূত্রে জানা গেছে, বর্তমানে যশোর-থেকে ঢাকার মধ্যে যে ট্রেন সার্ভিস চালু রয়েছে তা ঢাকায় পৌঁছানোর মধ্যে ১৪টি স্থানে বিরতি নেয়। এতে যশোর থেকে ঢাকায় পৌঁছাতে ১০ থেকে ১১ ঘণ্টা সময় লেগে যায়। সেখানে চালু হওয়ার অপেক্ষায় থাকা বেনাপোল-ঢাকা বিরতিহীন ট্রেনটি সাড়ে ৭ ঘণ্টার মধ্যে গন্তব্যে পৌঁছবে।
বেনাপোল রেল ষ্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, আগামী কাল প্রধান মন্ত্রী ঢাকা থেকে বেনাপোল-ঢাকাগামী রেলটির শুভ উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বেনাপোল রেলষ্টেশনে উপস্থিত থাকবেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন, রেলের মহাপরিচালক শামছুজ্জামানসহ যশোর ৬টি আসনের ৬ জন এমপি, পৌর মেয়র ও শার্শা উপজেলা নির্বহী অফিসার পুলক কুমার মন্ডল। এছাড়া আরো উপস্থিত থাকবেন স্থানীয় ব্যবসায়ী ও শার্শা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। ট্রেনটি শুধু আজ সোয়া ১ টার সময় ছেড়ে যাবে। আর অন্যান্য দিন বেলা ১ টার সময় বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাবে। আবার ঢাকা থেকে রাত ১২.৪০ মিনিটের সময় বেনাপোল এর উদ্দেশ্য ছেড়ে আসবে। সপ্তাহে ৬ দিন ট্রেনটি বিরতিহীন ভাবে চলবে। বুধাবার শুধু বন্ধ থাকবে।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar