মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩০ অপরাহ্ন

আওয়ামী লীগের সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বর

মাতৃভূমির খবর ডেস্কঃ  আগামী ২০ ও ২১ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার রাতে গণভবনে দলটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে সম্মেলনের এ সিদ্ধান্তের কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরো পড়ুন : রাজশাহী পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের মেয়াদ শেষ হবে ২৩ অক্টোবর। এর মধ্যে আমাদের কিছু জেলা ও উপজেলা সম্মেলন করতে হবে। এগুলো শেষে বিজয়ের মাস ডিসেম্বরের ২০ ও ২১ তারিখে ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আমাদের সম্মেলন ২০ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টা থেকে শুরু হবে। পরদিন শনিবার অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন।

এর আগে সন্ধ্যা ৭টায় শুরু হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভা। সভার শুরুতে সূচনা বক্তব্য রাখেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাবে। আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। এটা মনে রাখতে হবে, যে দেশে যে দল সংগ্রাম করে, ত্যাগ স্বীকার করে, মানুষের কল্যাণে কাজ করে, যাদের আন্দোলন সংগ্রামের ফলে স্বাধীনতা; সেই দল ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আমাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। সংগঠনটাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে। সময়মতো যেন সম্মেলন হয় সে ব্যবস্থা করতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, এডভোকেট সাহারা খাতুন, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুর, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar