সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন

আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ

মাতৃভূমির খবর রির্পোট :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উদযাপনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ। সমাবেশ সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঢাকার বাইরে থেকেও আসছেন নেতাকর্মীরা। সমাবেশ আজ শনিবার দুপুর আড়াইটায় শুরুর কথা থাকলেও সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হবে সকাল ১১টায়। সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে দুপুর বারোটায়। সমাবেশে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুর আড়াইটার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় শিল্পী মমতাজ গান পরিবেশন করবেন এবং মঞ্চে আসন গ্রহণের পর ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীরা সমবেত কণ্ঠে গান পরিবেশন করবেন।

গান পরিবেশন করবেন আঁখি আলমগীর, রফিকুল আলম, ফাহমিদা নবী, কল্পনা মজুমদার ও জলের গান-এর দল। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদন করে ‘আপনার জন্ম একটি নতুন সময়ের ইঙ্গিত’ কবিতা আবৃত্তি করবেন কবি রাসেল আশেকী। এরপর দলের নেতারা বক্তব্য দেবেন।

মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত থাকবেন। মহাসমাবেশে আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক, কবি-সাহিত্যিক, পেশাজীবী, সংস্কৃতি ও বিনোদন জগতের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

গতকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশের সর্বশেষ প্রস্তুতি দেখার পর দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচনে বিশাল বিজয়ের পর সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি বিষয়ে কঠোর ও ‘জিরো টলারেন্স’ অবস্থানে রয়েছে। বিজয় সমাবেশে শেখ হাসিনা এসব থেকে দূরে থাকতে নেতাকর্মীদের আহ্বান জানাবেন। মাদক নির্মূলে দেশজুড়ে চলমান অভিযানেও সবাইকে একযোগে কাজ করাসহ ক্ষমতার অপব্যবহার না করার বিষয়ে সতর্ক করবেন তিনি। এ ছাড়া প্রধানমন্ত্রীর বক্তব্যে তার সরকারের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনাও উঠে আসবে।

এদিকে নির্বাচনের পর প্রথমবারের মতো আয়োজিত এই বিজয় সমাবেশকে ঘিরে বিশাল শোডাউনের লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দলটি। সমাবেশকে মহাসমুদ্রে রূপ দিতে আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগসহ দলের সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা এই প্রস্তুতি নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar