শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন

আইপিএলের নিলাম আজ

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক :   এপ্রিলে বসতে যাওয়া আইপিএল ২০১৯ আসরে কে কোন দলের জার্সি গায়ে তুলবে, তার নিষ্পত্তি হয়ে যাবে আজ। পিংকসিটি খ্যাত জয়পুরে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে এবারের নিলাম।

দুই দিনের লম্বা সময়ের পরিবর্তে এবার একদিনেই চুকে যাবে দল সাজানোর কাজ। নিলাম পরিচালনাকারীর নামেও আসছে পরিবর্তন। রিচার্ড মেডলে’র বদলে এবছর আট ফ্র্যাঞ্চাইজির মাঝে দর কষাকষিতে মধ্যস্থতা করবেন হিউ এডমেডস।

এ নিলামে উঠানো হবে ৩৪৬ জন দেশি-বিদেশী খেলোয়াড়ের নাম। যেখানে ৫০ লক্ষ ভারতীয় রুপি থেকে ২ কোটি ভারতীয় রুপি পর্যন্ত ঠিক করে দেয়া হয়েছে খেলোয়াড়দের ভিত্তি মূল্য।

নিলামের জন্য ভারতের কোনো খেলোয়াড়ই সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি পাননি। ২ কোটি রুপিতে নিলামে উঠবেন ৯ বিদেশি। তারা হলেন-ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কুরান, কলিন ইনগ্রাম, কোরে অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ডা’আরচি শর্ট।

এ নিলামে থাকবেন বাংলাদেশ থেকেও দুইজন খেলোয়াড়। তারা হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি করে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar