রবিবার, ০৯ মে ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন

অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় সময় ১৬ রোহিঙ্গা আটক

আন্তর্জাতিক ডেস্কঃ  কক্সবাজারের টেকনাফ থেকে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাড়ি দেওয়ার সময়ে ১০ নারীসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড।গতকাল  শনিবার রাত ৮টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া এলাকার সমুদ্র সৈকতের তীর থেকে তাদের আটক করা হয়।

আরো পড়ুন :  সৌদি তেল কারখানায় হামলা: ইরানকে দুষছে যুক্তরাষ্ট্র

আটক হওয়া রোহিঙ্গারা হলেন- উখিয়ার কুতুপালং ডি-৪ এর তসলিমা আক্তার (১৮), ছেনোয়ারা বেগম (২৮), শেহেলা পারভিন (৭), শাহা নুর (৪০), ছমুদা বিবি (৮), সাজিদা বেগম (৩৩), নজির আহমদ (২৮), মো আতিক (২৩), বালুখালি ক্যাম্পের জুহুরা বেগম (১৮), ইমরান হোসেন (২২), নুর আয়েশা (১৮), ফারভিন আক্তার (১৮), জাহেদা বেগম (৪০), ওম্মে জমিলা (১৬), ফাতেমা বেগম (১৮)। তারা সবাই গত দুই বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নিয়েছিলেন।

কোস্ট গার্ড এর টেকনাফ স্টেশন কমান্ডার লে. সোহেল রানা বলেন, ১৪ সেপ্টেম্বর শনিবার রাতে সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিতে টেকনাফ হাবিবছড়া এলাকা দিয়ে রোহিঙ্গাদের একটি দল সমুদ্রে পথে মালেয়শিয়া যাবার প্রস্ততি নেওয়ার সময় স্থানীয় লোকজন তাদের বাধা দেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ২ জন শিশু, ১০ নারী এবং ৪ জন পুরুষ। আটক যাত্রীরা ওই এলাকার দালালের মাধ্যমে সাগর পথে মালয়েশিয়া যাচ্ছিল বলে স্বীকার করেছে। তাদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar