সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

অবিশ্বাস্য ইরফান: ৪ ওভার ৩ মেডেন ১ রান ২ উইকেট!

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ ওভার বোলিংয়ে সবচেয়ে কম রান দেওয়ার নতুন রেকর্ড গড়লেন ইরফান খান। আজ সিপিএলে সেন্ট কিটস অ্যান্ড প্যাট্রিয়টসের বিপক্ষে ৪ ওভার বোলিং করে ৩টিতেই মেডেন। ১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তাতেই ভেঙেছে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ র‌্যাম স্লামে করা ক্রিস মরিসের রেকর্ডটি। মরিস ৪ ওভারে ৩ মেডেন দিয়ে ২ উইকেট নিয়েছিলেন, তবে রান দিয়েছিলেন ২।

ইরফানের এমন বোলিংয়ের পরও অবশ্য মাহমদুউল্লাহর দল অনায়াসে হারিয়েছে বার্বাডোজ ট্রাইডেন্টসকে। গত ম্যাচে দারুণ বোলিং করেও এ ম্যাচে বল হাতে পাননি মাহমুদউল্লাহ। আর ট্রাইডেন্টসের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য প্যাট্রিয়টস ৭ বল আর ৬ উইকেট হাতে রেখে জিতে যাওয়ায় ব্যাট হাতেও নামতে হয়নি মাহমুদউল্লাহকে।

হেরে যাওয়া দলে থেকেও ম্যাচসেরা হয়েছেন ইরফান। টি-টোয়েন্টিতে যা বিরল ঘটনা। না হলেই অন্যায় হতো। বিরল কেন, বলা যায়, অনন্য কীর্তি যে গড়েছেন ইরফান।

নিজের আর ইনিংসের প্রথম বলেই ক্রিস গেইলকে ফিরিয়ে শুরুটা করেছিলেন। সেই ওভারে উইকেট মেডেন। পরের ওভারে ফেরালেন এভিন লুইসকে। সেটিও উইকেট মেডেন। নিজের আর ইনিংসের পঞ্চম ওভারেও মেডেন। চতুর্থ ওভারের প্রথম ৫ বল থেকেও এল না কোনো রান। ষষ্ঠ বলে ১ রান দিয়ে ফেললেন। ৪ ওভারের স্পেলে সবচেয়ে কম ইকোনমির নতুন বিশ্ব রেকর্ড হয়ে গেল। ইরফানের এমন বোলিংয়ের ধাক্কাতেই ৯ ওভার শেষে প্যাট্রিয়টসের স্কোর ২ উইকেটে ৩২ রান! সেখান থেকেই ম্যাচটা বের করে নিয়ে গেছে প্যাট্রিয়টস। ৫ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে মাহমুদউল্লাহর দল।

নিজের আয়তনের চেয়েও বড় এক কীর্তি গড়ে ইরফান খুশি। তবে মনটা খচখচ করছে। দল জিতলে আরও খুশি হতেন, সে কথা ম্যাচ শেষেই বলেছেন। জয়টা আরও একটা কারণে গুরুত্বপূর্ণ ছিল। তাঁর দলের অবস্থা যে পয়েন্ট টেবিলে ভালো নয়। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে। সিপিএল ছয় দলের টুর্নামেন্ট।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar