>

শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০২:৫৫ পূর্বাহ্ন

রোববার ওয়ালটন কারখানায় যাচ্ছেন তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশি ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্য জায়ান্ট ওয়ালটনের কারখানা পরিদর্শনে যাচ্ছেন তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী। তারা হলেন- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (১ মার্চ, ২০২০) একসঙ্গে গাজীপুরের ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পরিদর্শন করবেন সরকারের গুরুত্বপূর্ণ তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী। এ সময় তারা বাংলাদেশের প্রথম এলিভেটর কারখানা উদ্বোধন করবেন। একই সঙ্গে তারা যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত স্মার্টফোন রপ্তানি, ভারতে বিপুল পরিমাণ এসি রপ্তানি, ওয়ালটন টিভির নিজস্ব অপারেটিং সিস্টেম ‘আরওএস’, অল-ইন-ওয়ান পিসি উদ্বোধন করবেন।

এ প্রসঙ্গে ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ওয়ালটনকে এখন বলা হয় বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট। বলা হয়, বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড। আমাদের উদ্দেশ্য এখন আন্তর্জাতিক বাজারে প্রতিষ্ঠা পাওয়া। আশা করছি, কয়েক বছরের মধ্যেই ওয়ালটন বিশ্ববাজারে শক্ত অবস্থান তৈরি করতে পারবে। ওয়ালটন তার রোডম্যাপ অনুযায়ী এগিয়ে যাচ্ছে। দুই মন্ত্রী এবং এক প্রতিমন্ত্রী ওয়ালটনের এই অগ্রগতি পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, গাজীপুরের চন্দ্রায় রেফ্রিজারেটর, কম্প্রেসর, টেলিভিশন, এয়ার কন্ডিশনার, মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ, হোম অ্যাপ্লায়েন্স, ইলেকট্রিক অ্যাপায়েন্স, ডাই মোল্ড ইত্যাদি কারখানা গড়ে তুলেছে ওয়ালটন। দেশের মানুষের চাহিদা মিটিয়ে যা রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।

এবার এলিভেটর বা লিফটের মতো ভারী শিল্প কারখানা প্রতিষ্ঠা করেছে ওয়ালটন। যা উদ্বোধন করতে যাচ্ছেন তিন মন্ত্রী। দেশে কারখানা চালু হওয়ায় এ খাতে সাশ্রয় হবে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা। উচ্চ মূল্যে বিদেশ থেকে এলিভেটর আমদানির প্রয়োজন পড়বে না।

ওয়ালটন সূত্রে জানা গেছে, আমেরিকায় প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি স্মার্টফোন রপ্তানি কার্যক্রমও উদ্বোধন করতে যাচ্ছেন অতিথিরা। ফলে যুক্তরাষ্ট্রের বাজারে অ্যাপল, সামস্যাং এর মতো খ্যাতনামা গ্লোবাল ব্র্যান্ডের সঙ্গে প্রতিযোগিতা করবে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটনের তৈরি স্মার্টফোন। পাশাপাশি ভারতে  বিপুল পরিমাণ এয়ার কন্ডিশনার রপ্তানি কার্যক্রম উদ্বোধন করবেন মন্ত্রীরা।

উদয় হাকিম জানান, রোববার আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে ওয়ালটনের তৈরি অল-ইন-ওয়ান পিসি (পারসোনাল কম্পিউটার) এবং নিজেদের উদ্ভাবিত টিভি অপারেটিং সিস্টেম ‘আরওএস’ (রেজভি অপারেটিং সিস্টেম)। পাশাপাশি তারা রেফ্রিজারেটর ও কম্প্রেসরসহ বিভিন্ন পণ্যের উৎপাদন প্ল্যান্ট ঘুরে দেখবেন। সব মিলিয়ে ওয়ালটনের অত্যাধুনিক কারখানায় একটি ব্যস্ত দিন পার করবেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

ঢাকা/অগাস্টিন সুজন/রফিক

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত
Design & Developed BY ThemesBazar