রবিবার, ০৭ জুন ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

মুরাদনগরে প্রশাসনের আদেশ অমান্য করে দোকান খোলার দায়ে ভ্রাম্যমাণ আদলতের ৯৭ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ মনির হোসাইন,কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি:  কুমিল্লা মুরাদনগর উপজেলা প্রশাসন  গত ২০ মে গণবিজ্ঞপ্তি আদেশ জারি করে এতে  নিত্যদ্রব্য ও মেডিসিনের দোকান ছারা সকল প্রকার ব্যাবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখার আদেশ জারি করেন উপজেলা নির্বাহী অফিসার  উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি অভিষেক দাশ। কিন্তু পরের দিন ২১ মে বৃহস্পতিবার আদেশে অমান্য করে বিভিন্ন বাজারের দোকানপাট  খোলা থাকতে দেখা যায়।
করোনা সংক্রমণ রোধকল্পে এই আদেশ কার্যকর করতে অভিযানে চালায় উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ এবং সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল।
উপজেলা প্রশাসন সূ্ত্রে জানাযায়, কোম্পানিগঞ্জ বাজারে ৬টি,  বাঙ্গরা বাজারে ৫টি, শ্রীকাইল বাজারে ৪টি এবং  বিষ্ণুপুর বাজারের ২টিসহ একই দিনে মোট ১৭ টি দোকান খোলা রাখার দায়ে  জরিমান করা হয়। পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৭টি দোকান থেকে মোট ৯৭ হাজার টাকা জরিমানা করে বলে জানাযায়,তবে প্রসাসনের  উপস্থিতি টের পেয়ে বিভিন্ন বাজারের অনেক ব্যবসায়ীরা দ্রুত দোকানপাট বন্ধ করে চলে যায়।
দুপুরে শ্রীকাইল বাজারে অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার  অভিষেক দাশ বলেন, নিত্য দ্রব্যের দোকান সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত ও ঔষুধের দোকান সন্ধা ৭ পর্যন্ত খোলা থাকবে। এছাড়া অন্য সকল দোকানপাট পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত  বন্ধ থাকবে,এই আদেশ অমান্যকারির  বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অভিযান অভ্যাহত থাকবে। প্রত্যেক বাজার কমিটি দোকানপাট বন্ধে রাখতে সকল কার্যকর শক্ত ভূমিকা পালন করতে হবে।
বাঙ্গরা বাজার, বিষ্ণুপুর বাজর ও শ্রীকাইল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালুকদার।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত
Design & Developed BY ThemesBazar