>

সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:২৯ অপরাহ্ন

ছুটিতে নেটওয়ার্ক সচল রাখতে বিশেষ ব্যবস্থা বিটিসিএলের

মাতৃভূমি ডেস্ক: করোনা মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখার জন্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড (বিটিসিএল) মাঠ পর্যায়ে বিশেষ ব্যবস্থার উদ্যোগ নিয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিটিসিএলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে বিটিসিএলের বিভিন্ন অঞ্চল ও বিভাগীয় প্রধানদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

নির্দেশনায় বলা হয়েছে, ছুটির সময়ে টেলিযোগাযোগ অবকাঠামো সচল রাখতে সব কর্মকর্তা-কর্মচারীকে সবসময় প্রস্তুত থাকতে হবে। প্রয়োজনে বাইরে যাওয়ার সময় দাপ্তরিক আইডি কার্ড ব্যবহার করতে হবে।  নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পাশাপাশি জেনারেটরের জ্বালানি মজুত রাখতে হবে। যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য পর্যাপ্ত পূর্ব-প্রস্তুতি নিতে হবে বিটিসিএলের কর্মকর্তা-কর্মচারীদের।

এতে আরও বলা হয়েছে, প্রতিটি অঞ্চলে ভিজিলেন্স টিম প্রস্তুত থাকবে, যেন টেলিফোন ও ইন্টারনেট সেবা অক্ষুণ্ন থাকে। টেলিকম নেটওয়ার্কের ত্রুটির খবর পেলে তাৎক্ষণিকভাবে তা সমাধানের জন্য ঘটনাস্থলে পৌঁছে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

এছাড়া, সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছে বিটিসিএল।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত
Design & Developed BY ThemesBazar