রবিবার, ০৭ জুন ২০২০, ০৪:১৮ পূর্বাহ্ন

চিকিৎসাকর্মীদের জন্য ৩ লাখ বিশেষ মাস্ক দিয়েছে চীন

মাতৃভূমির খবর ডেস্ক: বাংলাদেশে চিকিৎসাসেবায় নিয়োজিত কর্মীদের সুরক্ষায় চীন থেকে তিন লাখ বিশেষ মাস্ক এসেছে।আজ রোববার দুপুরের পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এসব মাস্ক স্বাস্থ্য অধিদপ্তরকে হস্তান্তর করবেন চীনা দূতাবাসের কর্মকর্তারা। চীনের জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশন এসব মাস্ক অনুদান হিসেবে বাংলাদেশকে দিয়েছে।ঢাকার চীনা দূতাবাস জানিয়েছে, উচ্চ মানসম্পন্ন এসব মাস্ক হাসপাতালে ব্যবহার করার জন্য ব্যবহৃত হবে। চীনে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকেরা এ ধরনের মাস্ক ব্যবহার করেছেন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে চীন কোভিড-১৯ রোগ শনাক্তের কিট, ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই), মাস্ক, থার্মোমিটারসহ নানা সহায়তা বাংলাদেশকে দিয়ে আসছে। এর কিছু চীনা সরকারের পক্ষ থেকে, কিছু আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুদান হিসেবে পাওয়া গেছে।

জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশনের পক্ষ থেকে গত শুক্রবার করোনাভাইরাস পরীক্ষার জন্য ৩০ হাজার কিট বাংলাদেশে আসে। আগের দিন বৃহস্পতিবার বিকেলে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার কিট, ১০ হাজার পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও ১ হাজার থার্মোমিটার ঢাকায় আসে। বিশেষ বিমানে আসা এসব সরঞ্জামের বক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’।করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর প্রথম দফায় দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দেয় চীন। সব মিলিয়ে চীন থেকে প্রায় ৪২ হাজার কিট এসেছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত
Design & Developed BY ThemesBazar